প্রথম নারী উপপরিচালক হলেন ড. নাছরিন আক্তার বানু


প্রকাশের সময় : নভেম্বর ২৮, ২০২৩, ৭:৫৬ PM
প্রথম নারী উপপরিচালক হলেন ড. নাছরিন আক্তার বানু

ডেস্ক রিপোর্ট : কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ময়মনসিংহের উপপরিচালক হিসাবে পদোন্নতি পেয়েছেন জেলা প্রশিক্ষণ অফিসার ড. মোছা: নাছরিন আক্তার বানু। এর আগে তিনি জেলার ফুলবাড়িয়া উপজেলায় কৃষি অফিসার ও অতিরিক্ত কৃষি অফিসার হিসাবে দায়িত্ব পালন করেন। কৃষি মন্ত্রণালয় সম্প্রসারণ-১ শাখার যুগ্মসচিব শাহানারা ইয়াসমিন লিলি স্বাক্ষরিত প্রজ্ঞাপন থেকে এসব তথ্য জানা যায়।
জানা যায়, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ময়মনসিংহে প্রথম নারী উপপরিচালক তিনি। জেলার স্মার্ট কৃষি বিনির্মাণে দক্ষ ও মেধাবী কর্মকর্তা ড. মোছা: নাছরিন আক্তার বানু’র মাধ্যমে এগিয়ে যাবে কৃষি বিভাগ এমন প্রত্যাশা মাঠ পর্যায়ের কর্মরত কৃষি বিভাগের।
তার পদোন্নতির খবর ফেইসবুকে ছড়িয়ে পড়লে ফুলবাড়িয়া সহ বিভিন্ন উপজেলা কৃষি বিভাগ ও ব্যক্তিবর্গ শুভেচ্ছা জানিয়ে ঝড় তোলেন।
তারাকান্দা কৃষি বিভাগ বলছে – কৃষির সূচনা নারীর হাত ধরেই। ময়মনসিংহের মত বৃহৎ জেলার ১৩ উপজেলার ৭ টিতেই উপজেলা কৃষি অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন ৭ জন নারী কর্মকর্তা। এরই সাথে যুক্ত হলো স্বর্ণালী পালক। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, ময়মনসিংহের প্রথম নারী উপপরিচালক হিসেবে পদায়িত হওয়ায় ডঃ মোছাঃ নাছরিন আক্তার বানু স্যারকে উপজেলা কৃষি অফিসারের কার্যালয়, তারাকান্দা, ময়মনসিংহের পক্ষ থেকে জানাই আন্তরিক শুভেচ্ছা।

https://www.bkash.com/