শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ০৪:৪৩ পূর্বাহ্ন

শিরোনামঃ
ফুলবাড়িয়ায় ব্যবসায়ী সমিতি উপজেলা প্রশাসন ও সেনাবাহিনীর বৈঠক অসহায় পরিবারের পাশে ফুলবাড়ীয়া উপজেলা যুবলীগ খাদ্য সামগ্রী নিয়ে অসহায়দের বাড়ীতে ইউএনও আশরাফুল ছিদ্দিক ও ইউপি চেয়ারম্যান বাদল করোনা ভাইরাস জনসচেতনতায় ফুলবাড়িয়ায় ব্র্যাকের ৪০জন কর্মী মাঠে করোণা ভাইরাস প্রতিরোধে সচেতনত করতে এনায়েতপুর ইউনিয়নে ছাত্রলীগ সভাপতি করোণা প্রতিরোধে ফুলবাড়িয়া পৌর সভার জীবানুনাশক স্প্রে শুরু ফুলবাড়িয়ায় করোণা প্রতিরোধের আইন না মানায় ৪ব্যবসায়ীর জরিমানা ফুলবাড়িয়ায় করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখতে উপজেলা প্রশাসনের চিরুনি অভিযান করোণা ভাইরাস : উপজেলা ছাত্রলীগ সভাপতি মো: রফিকুল ইসলাম রাকিব‘র উদ্যোগ করোণা ভাইরাস : মাস্ক ও লিফলেট বিতরণ করলেন পৌর মেয়র গোলাম কিবরিয়া

প্রধানমন্ত্রীর উপহার : গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের দায়িত্ব পেলেন শরীফ আহমেদ

ফুলবাড়িয়া নিউজ 24 ডট কম : টানা তৃতীয় মেয়াদে সরকার গঠনের পর দ্বিতীয়বারের মতো মন্ত্রিসভায় রদবদল এনেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপিকে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী এডভোকেট স. ম. রেজাউল করিম এমপিকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী, এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু এমপিকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করা হয়েছে।
বৃহস্পতিবার রাষ্ট্রপতির আদেশক্রমে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।
শরীফ আহমেদ এমপি নতুন করে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়ায় তার নির্বাচনী এলাকা ফুলপুর-তারাকান্দার পাশাপাশি ময়মনসিংহ জেলা জুড়ে তার ভক্তদের মধ্যে আনন্দ উল্লাস পরিলক্ষিত হয়েছে। ফুলপুর-তারাকান্দা ও ময়মনসিংহের মানুষ প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন।
এদিকে বেশ কিছুদিন ধরে মন্ত্রী পরিষদের রদবদলের গুঞ্জন শোনা যাচ্ছিল। গতকাল মন্ত্রী পরিষদের আংশিক রদবদলের মধ্যদিয়ে তা সত্যে পরিনত হল।
শরীফ আহমেদ ১৯৭০ সালের ১৫ জানুয়ারি ময়মনসিংহে জন্মগ্রহন করেন। তার বাবা ভাষাসৈনিক মরহুম মোঃ শামসুল হক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহচর ছিলেন। তিনি ময়মনসিংহ-২ ফুলপুর-তারাকান্দা আসন থেকে নৌকা প্রতীক নিয়ে ৫ বার এমপি নির্বাচিত হন। চরম প্রতিকুলতার মাঝে তিনি জাতির পিতার বঙ্গবন্ধুর আদর্শ থেকে এতটুকু পিছপা হননি। এলাকায় ব্যাপক জনপ্রিয় শামছুল হক দক্ষতার সাথে ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের নেতৃত্ব দিয়েগেছেন। যোগ্য পিতার উত্তরসুরি হিসেবে শরীফ আহমেদ ছাত্রলীগ করার মধ্যদিয়ে আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত হন।
শিক্ষা জীবনে শরীফ আহমেদ ময়মনসিংহ জিলা স্কুল থেকে এসএসসি পাস করেন এবং ১৯৯৭ সালে আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজ থেকে ইতিহাসে বিএ পাস করেন। ছাত্রজীবনে তিনি ছাত্রলীগের নেতৃত্বের মাধ্যমে ময়মনসিংহের রাজনীতিতে বলিষ্ঠ ভূমিকা রাখেন। ন্যায়-নীতি ও আদর্শিক রাজনীতির উজ্জ্বল উদাহরণ দক্ষ রাজনীতিবিদ বাবার পাশে থেকে তিলে তিলে নিজেকে গড়েছেন শরীফ আহমেদ। জনতার রায় যাচাইয়ে এসে তারাকান্দার উপজেলা পরিষদের প্রথম চেয়ারম্যান নির্বাচিত হন তিনি। ২০১৪ সালের নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়নে নৌকা প্রতীক নিয়ে ময়মনসিংহ-২ আসন থেকে বিপুল ভোটে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত। দক্ষতার সাথে এমপির দায়িত্ব পালন শেষে দ্বিতীয় দফায় আবারও এমপি নির্বাচিত হন। ২০১৮ সালের মন্ত্রী সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেন। প্রতিমন্ত্রী হিসেব তিনি মন্ত্রণালয়ের সার্বিক দায়িত্ব পালনে দক্ষতার ছাপ ফেলতে সক্ষম হন। সর্বশেষ বৃহস্পতিবার মন্ত্রী সভার রদবদলে তিনি গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পান।

Please Share This Post in Your Social Media

কপিরাইট © ফুলবাড়িয়ানিউজ২৪ ডট কম ২০২০
Design & Developed BY A K Mahfuzur Rahman