মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী ২০২০, ০৫:০৫ পূর্বাহ্ন

শিরোনামঃ
ময়মনসিংহ বিভাগীয় কমিশনার খোন্দকার মোস্তাফিজুর রহমান সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত জাগ্রত আছিম গ্রন্থাগারের নতুন কমিটি: সভাপতি তামিম : সম্পাদক জাহিদ প্রধানমন্ত্রীর উপহার : গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের দায়িত্ব পেলেন শরীফ আহমেদ ডিজিটাল প্রোডাক্টস ক্যাম্পেইন উদ্বোধনে জোন প্রধান ড. মুহাম্মদ সোলায়মান ফুলবাড়িয়ায় ছাত্রদলের মত বিনিময় সভা উপজেলা আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা মামলা প্রত্যাহারের দাবীতে ইত্তেফাকুল উলামার মানববন্ধন কর্মচারীর মৃত্যুতে প্রধান শিক্ষক সায়ফুল ইসলাম কাজলের শোক প্রকাশ ফুলবাড়িয়ায় আইসিটি ফোরামের সভা অনুষ্ঠিত মুজিব বর্ষে ফুলবাড়িয়া পৌরসভার বিশেষ সেবা ক্যাম্প

সুপার সিরিজ নিয়ে সৌরভকে কটাক্ষ সাবেক পাকিস্তান ক্রিকেটারের

ফুলবাড়িয়া নিউজ 24 ডট কম : আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সূচির বাইরে গিয়ে চার জাতির ‘সুপার সিরিজ’ আয়োজন করতে যাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলী। ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং আরও একটি দলকে নিয়ে এই সুপার সিরিজের পরিকল্পনা ইতিমধ্যেই নজর কেড়েছে।
তবে ভারতীয় ক্রিকেট বোর্ড সভাপতির এই পরিকল্পনাকে তীব্র কটাক্ষ করেছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার রশিদ লতিফ।
ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়া টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, সৌরভকে কটাক্ষ করে লতিফ বলেছেন, ‘সৌরভের এই পরিকল্পনা একেবারে ফ্লপ হবে।’
লতিফ আরও মনে করিয়ে দেন, এর আগেও আইসিসি একই ধরনের সুপার সিরিজের পরিকল্পনা করেছিল। কিন্তু তাতে সায় দেয়নি ভারতীয় ক্রিকেট বোর্ডই।
এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে পাকিস্তানের এই সাবেক উইকেট কিপার বলেন, ‘সুপার সিরিজের পরিকল্পনায় অপেক্ষাকৃত কম শক্তিশালী ক্রিকেট খেলা দেশগুলোকে ছোট করা হবে। চতুর্দেশীয় টুর্নামেন্টে শক্তিশালী দেশগুলো জোট বাধবে। ক্রিকেটের মতো গ্লোবাল টুর্নামেন্টে জোট থাকা উচিত নয়।’
গত শুক্রবার ভারতের দ্য টেলিগ্রাফ পত্রিকাকে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী বলেছেন, ২০২১ সালে ভারতে হবে প্রথম ‘সুপার সিরিজ’।
ভারত, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার সঙ্গে এ আসরে চতুর্থ কোন দল খেলবে, তা অবশ্য জানাননি সৌরভ। তবে টুর্নামেন্টের আয়োজক যে ঘুরে ফিরে ভারত, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়াই হবে তা জানা গেছে।
এ ছাড়া এটি বছরের কোন সময় হবে সেটিও চূড়ান্ত হয়ে গেছে। ভারতে হলে সেটি হবে অক্টোবর-নভেম্বরে, ইংল্যান্ডে সেপ্টেম্বরে আর অস্ট্রেলিয়ায় অক্টোবর-নভেম্বর কিংবা ফেব্রুয়ারি-মার্চে।
এর আগেও আইসিসি এ রকমই ‘সুপার সিরিজ’ করার কথা ভেবেছিল। ২০২৩ থেকে ২০৩১ সাল পর্যন্ত প্রতি বছর একটি করে সুপার সিরিজ করা হবে এমন প্রস্তাবও দেওয়া হয়েছিল। কিন্তু সেই সময়ে ভারতীয় বোর্ড, ইসিবি (ইংল্যান্ড ক্রিকেট বোর্ড) ও সিএ (ক্রিকেট অস্ট্রেলিয়া) আইসিসির সঙ্গে ‘সুপার সিরিজ’ নিয়ে সহমত পোষণ করেনি।
ফলে সুপার সিরিজ বাস্তবায়িত করার চিন্তাভাবনা ধাক্কা খেয়েছিল। তবে সুপার সিরিজ করার উদ্যোগ নতুন করে নিয়েছেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ।

Please Share This Post in Your Social Media

কপিরাইট © ফুলবাড়িয়ানিউজ২৪ ডট কম ২০২০
Design & Developed BY A K Mahfuzur Rahman