শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ০৪:২০ পূর্বাহ্ন

শিরোনামঃ
ফুলবাড়িয়ায় ব্যবসায়ী সমিতি উপজেলা প্রশাসন ও সেনাবাহিনীর বৈঠক অসহায় পরিবারের পাশে ফুলবাড়ীয়া উপজেলা যুবলীগ খাদ্য সামগ্রী নিয়ে অসহায়দের বাড়ীতে ইউএনও আশরাফুল ছিদ্দিক ও ইউপি চেয়ারম্যান বাদল করোনা ভাইরাস জনসচেতনতায় ফুলবাড়িয়ায় ব্র্যাকের ৪০জন কর্মী মাঠে করোণা ভাইরাস প্রতিরোধে সচেতনত করতে এনায়েতপুর ইউনিয়নে ছাত্রলীগ সভাপতি করোণা প্রতিরোধে ফুলবাড়িয়া পৌর সভার জীবানুনাশক স্প্রে শুরু ফুলবাড়িয়ায় করোণা প্রতিরোধের আইন না মানায় ৪ব্যবসায়ীর জরিমানা ফুলবাড়িয়ায় করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখতে উপজেলা প্রশাসনের চিরুনি অভিযান করোণা ভাইরাস : উপজেলা ছাত্রলীগ সভাপতি মো: রফিকুল ইসলাম রাকিব‘র উদ্যোগ করোণা ভাইরাস : মাস্ক ও লিফলেট বিতরণ করলেন পৌর মেয়র গোলাম কিবরিয়া

‘সুলতান সুলেমান’ আসছেন ‘জেভদেত’ হয়ে

ফুলবাড়িয়া নিউজ 24 ডট কম : বিশ্বের বিভিন্ন দেশের মতো বাংলাদেশেও দারুণ জনপ্রিয় টিভি সিরিজ ‘সুলতান সুলেমান’। ‘সুলতান সুলেমান : দ্য ম্যাগনিফিসেন্ট সেঞ্চুরি’ এই সিরিজে সুলতান সুলেমান চরিত্রে অভিনয় করে বেশ জনপ্রিয় খালিদ এরগেঞ্চ।
সেই খালিদ ফিরছেন এবার নতুন চরিত্রে, নতুন গল্পে। তুর্কী এই সিরিয়ালের নাম ‘ভাতানিম সেনসিন’। আগামীকাল থেকে এটি প্রচার হবে বাংলাদেশে। বাংলায় ডাব করা সিরিজটির নাম ‘জননী জন্মভূমি’। সপ্তাহে সাত দিন রাত সাড়ে ৯টায় এটি প্রচার হবে দীপ্ত টিভিতে।
এতে খালিদ এরগেঞ্চকে দেখা যাবে সাহসী বীর মেজরের ভূমিকায়। যার নাম ‘জেভদেত’। তুরস্ক থেকে বহিরাগত শত্রুদের তাড়াতে বুদ্ধি ও শক্তির খেলায় মেতে উঠবেন তিনি। নাটকে তার স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন বেরগুজার কোরেল। বাস্তব জীবনেও খালিদ ও বেরগুজার স্বামী-স্ত্রী।
প্রথম বিশ্বযুদ্ধের পর ১৯১৯ সালে ‘সেভরেস চুক্তির’ মাধ্যমে গ্রীকরা ইযমির ফিরে পায় যা প্রায় ৪০০ বছর অটোম্যানদের অধীনে ছিল। তৎকালীন গ্রিক জেনারেল, জেনারেল ভাসিলি ইজমির পুনর্গঠনের দায়িত্ব প্রদান করেন জেভদেত নামের একজন অটোম্যান মেজরের ওপর। যিনি একটা গোপন মিশন বাস্তবায়নের জন্য গ্রিক বাহিনীতে যোগ দিয়েছিলেন। ইজমির থেকে গ্রিকদের, আইনতাপ থেকে ফরাসিদের আর রাজধানী থেকে বৃটিশদের হটিয়ে দেওয়ার পরিকল্পনা এখান থেকেই শুরু হয়।
গল্পে দেখা যাবে, ১৯১২ সালের প্রথম বলকান যুদ্ধে সেলানিকের পতনের পর আহত অবস্থায় জেভদেত গ্রিক বাহিনীর হাতে বন্দী হয়। অন্যদিকে দাঙ্গার কারণে সেলানিক থেকে ইজমিরে চলে আসে জেভদেতের পরিবার। ৭ বছর পর গ্রিক বাহিনীর কমান্ডার হিসেবে ইযমিরে আসে জেভদেত। কিন্তু তার এই নতুন পরিচয় মেনে নেয় না মা হাসিবে, স্ত্রী আজিজে, ছেলে আলি কেমাল ও মেয়ে হিলাল। গ্রিকবাহিনীর কমান্ডারের ছদ্মবেশে একদিকে মুক্তিকামীদের সংগ্রাম অন্যদিকে পরিবার আর তুর্কী সমাজের সঙ্গে জেভদেতের দূরত্ব, ইত্যাদি নানা ঘটনা অবলম্বনে গল্প এগিয়ে যেতে থাকে।

Please Share This Post in Your Social Media

কপিরাইট © ফুলবাড়িয়ানিউজ২৪ ডট কম ২০২০
Design & Developed BY A K Mahfuzur Rahman