সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ১১:৪৬ অপরাহ্ন

শিরোনামঃ
ফুলবাড়ীয়ায় “আমাদের সমাজ, আমাদের সরকার” ত্রাণ বিতরণ অপহরণকারী ইয়াবা ব্যবসায়ীর বাড়ী ভেঙ্গে আগুন দিয়েছে বিক্ষুদ্ধ জনতা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তারদের মধ্যে ৫০টি পিপিই বিতরণ অসহায় ও দু:স্থদের ত্রাণ তহবিলে ১বছরের বেতন উৎসগ করলেন ফারাজানা শারমিন বিউটি স্বাস্থ্য বিধি মানতে ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশের আহ্বান ফুলবাড়িয়ায় ব্যবসায়ী সমিতি উপজেলা প্রশাসন ও সেনাবাহিনীর বৈঠক অসহায় পরিবারের পাশে ফুলবাড়ীয়া উপজেলা যুবলীগ খাদ্য সামগ্রী নিয়ে অসহায়দের বাড়ীতে ইউএনও আশরাফুল ছিদ্দিক ও ইউপি চেয়ারম্যান বাদল করোনা ভাইরাস জনসচেতনতায় ফুলবাড়িয়ায় ব্র্যাকের ৪০জন কর্মী মাঠে করোণা ভাইরাস প্রতিরোধে সচেতনত করতে এনায়েতপুর ইউনিয়নে ছাত্রলীগ সভাপতি

আরও কমতে পারে তাপমাত্রা

অনলাইন ডেস্ক : ঘন কুয়াশার চাদরে ঢাকা পড়েছে সারা দেশ। সেইসঙ্গে শীত জেঁকে বসেছে চুয়াডাঙ্গা, দিনাজপুরসহ উত্তরাঞ্চলের বেশ কয়েকটি জেলায়। আজ শুক্রবারের মধ্যে শৈত্যপ্রবাহ ও কুয়াশা বেড়ে দেশের তাপমাত্রা আরও এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস কমে যেতে পারে বলে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, উত্তর ও মধ্যাঞ্চলের উপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায় ৮.৫ ডিগ্রি সেলসিয়াস।

যশোরে সর্বনিম্ন তাপমাত্রা ৯ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ৯.৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে রাজশাহীতেও। জনবহুল শহর ঢাকায় আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৪ ডিগ্রি সেলসিয়াস। একই অবস্থা কুড়িগ্রাম, লালমনিরহাট আর ঠাকুরগাঁওয়ে।
দুই দিন ধরে রাজধানীসহ দেশের বেশির ভাগ এলাকায় ঘন কুয়াশার কারণে সারা দিনেও সূর্যের দেখা পাওয়া যাচ্ছে না। তবে কোথাও কোথাও অনেক বেলা করে দেখা মিলছে সূর্যের।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস বলছে, আজ শুক্রবারের মধ্যে শৈত্যপ্রবাহ ও কুয়াশার দাপট দেশের আরও কয়েকটি জেলায় ছড়িয়ে পড়তে পারে। তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস কমে গিয়ে শীতের দাপট আরও বাড়তে পারে। শৈত্যপ্রবাহের সঙ্গে দেশের বিভিন্ন স্থানে ও নদীতীরবর্তী এলাকায় ঘন কুয়াশা সৃষ্টি হচ্ছে। এতে দেশের সড়ক ও নৌপথে যান চলাচল ব্যাহত হচ্ছে। মাঠে থাকা বোরো ধানের বীজতলা, আলু ও সরিষার চারা কুয়াশার কারণে ক্ষতিগ্রস্ত হতে পারে।
এদিকে, তীব্র শীতে কষ্ট পাচ্ছে নিম্ন আয়ের মানুষ, আবার মাঠের ফসলের জন্য বিপদ ডেকে এনেছে ঘন কুয়াশা। শীতজনিত রোগে আক্রান্তদের সংখ্যা বাড়ছে হাসপাতালগুলোতে।

Please Share This Post in Your Social Media

কপিরাইট © ফুলবাড়িয়ানিউজ২৪ ডট কম ২০২০
Design & Developed BY A K Mahfuzur Rahman