রাষ্ট্র বিরোধী কাজ করায় লাশ ফেরত চায় না পরিবার


প্রকাশের সময় : অগাস্ট ২৪, ২০১৬, ১২:১৪ PM
রাষ্ট্র বিরোধী কাজ করায় লাশ ফেরত চায় না পরিবার

shohal-01

ফুলবাড়িয়া নিউজ 24ডটকম : সম্প্রতি টাঙ্গাইলে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত দু’জনের একজন ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার ৬নং ফুলবাড়িয়ার ইউনিয়নের কানাইপাড় এলাকায়। গতকাল মঙ্গলবার সকালে সরেজমিনে তার বাড়ীতে গিয়ে পরিবার ও স্থানীয় লোকজনের সাথে কথা বললে পাওয়া গেছে চাঞ্চল্যকর তথ্য।
ফুলবাড়িয়া থানা থেকে সোজা পাকা রাস্তা আন্ধারিয়াপাড়া বাজার হতে দক্ষিণে কাঁচা রাস্তা দিয়ে প্রায় ২কিলোমিটার এগুলেই রাস্তার পূর্বপাশ্বে সুরুজ মিস্ত্রির বাড়ী। সুরুজ মিস্ত্রির বড় ভাই মিজানুর রহমান (মিজান)। তার দু স্ত্রী। ১ম স্ত্রীর ৪ছেলে, ১মেয়ে, ২য় স্ত্রীর ঘরে ১ছেলে ও ২মেয়ে। দ্বিতীয় স্ত্রীর ঘরের একমাত্র ছেলে সন্তান মাহফুজুর রহমান ওরফে সোহেল। এ ছাড়াও তার রয়েছে বিভিন্ন ছদ্মনাম। ২০০৩সালে ছনকান্দা দ্বি-মুখী দাখিল মাদ্রাসা হতে দাখিল পাশ করে সোহেল। আলিমে ফুলবাড়িয়া খাদেমুল ইসলাম (কে.আই) মাদ্রাসা ভর্তি হয়ে বেশি দিন কাস করতে হয়নি তাকে। ওপারে পা বাড়ান সোহেল। স্থানীয় মসজিদের মিটিং -এ অংশ নেয় সোহেল। অল্প দিনের মধ্যেই নেতা বনে যান সোহেল। গ্রুপের জনবল বাড়তে থাকে, যোগদেয় ক্বাফী, ছাইফুলসহ অনেকে। বাবা মিজানের কাছে প্রস্তাব আসতে থাকে আপনার ৮সন্তানের মধ্যে সোহেল ই ভাল সন্তান। কিন্তু সে কথা কেউ কর্ণপাত করেনি, তারা জানত না সোহেল রাষ্ট্র বিরোধী কাজের ট্রেনিং নিচ্ছে। মান-সম্মান ভুলে গিয়ে মানুষ হত্যার কাজে নিজেকে বিলিয়ে দিবে। ২০০৫সালের দিকে সোহেল বিয়ে করেন রোমানা ইসলাম নামের এক মেয়েকে। সেও জেএমবি’র সক্রিয় সদস্য। সম্প্রতি পুলিশের হাতে গ্রেফতার হওয়ায় সে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।
প্রতিবেশিরা জানিয়েছেন, সোহেলের পরিবারে চরম বিপাকে পড়েছেন ৮ম শ্রেণিতে পড়–য়া সবার ছোট মেয়েটি। তাকে নিয়ে মানুষ মশকরা করে। সে যখন শিশু সন্তান তখন বাড়ী থেকে উধাও হয় সোহেল। তারপরও ভাই হিসেবে মানুষ বিবেচনা করে।
বন্দুকযুদ্ধে নিহত জেএমবি সদস্য সোহেলের চাচা সুরুজ মিস্ত্রী জানান, আমি সোহেলের চাচা সেটা পরিচয় দিতেও ঘৃণা হয়। কারণ সে রাষ্ট্র বিরোধী কাজে জড়িত। আমরা পরিবারের কর্তা হিসেবে তার লাশ দেখতে চাই না। সকল জেএমবিদের বিচার হউক।
থানা অফিসার ইনচার্জ রিফাত খান রাজিব জানান, শুনেছি তার বাড়ী ফুলবাড়িয়ার আন্ধারিয়াপাড়া গ্রামের কানাইরপাড় এলাকায়। তবে নিহত পরিবার নিশ্চিত না করলে আমরা নিশ্চিত করতে পারছি না। লাশ ইতিমধ্যে বেওয়ারিশ হিসেবে দাফন হয়েছে।

https://www.bkash.com/