ভিডব্লিউবি কার্ড বিতরণ উদ্বোধনে ইউএনও নাহিদুল করিম


প্রকাশের সময় : জানুয়ারী ২৬, ২০২৩, ৮:৩৩ PM
ভিডব্লিউবি কার্ড বিতরণ উদ্বোধনে ইউএনও নাহিদুল করিম

ফুলবাড়িয়া : মহিলা বিষয়ক অধিদপ্তর আওতাধীন ‘ভালনারেবল উইমেন বেনেফিট’ (ভিডব্লিউবি) কার্যক্রমের (পূর্বের ভিজিডি) কার্ড বিতরণ উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার ছয় নম্বর ফুলবাড়িয়া ইউনিয়ন পরিষদ মাঠে কার্ড বিতরণ উদ্বোধন করেন উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নাহিদুল করিম। এ সময় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জয়নাল আবেদীন বাদল ও ইউপি সচিব মো. দেলোয়ার হোসেন উপস্থিত ছিলেন।
মহিলা বিষয়ক অফিস সূত্রে জানা গেছে, উপজেলার ১৩টি ইউনিয়নে ২৯৮৭ জন উপকারভোগির মধ্যে তিনদিনে তের ইউনিয়নের কার্ড বিতরণ করা হবে। ২০২৩-২০২৪ চক্রে বৃহস্পতিবার ৪টি ইউনিয়নে কার্ড বিতরণ করা হয়েছে। বাকী ৯টি ইউনিয়নে ৩১ জানুয়ারি ও ২ ফেব্রুয়ারি কার্ড বিতরণ করা হবে।
ভিডব্লিউবি এর উপজেলা কো-অডিনেটর মো. হুমায়ুন কবির জানান, অন লাইনে আবেদন করার পর অধিদপ্তর বিধি মোতাবেক তালিকা প্রকাশ করে। সেই তালিকা উপজেলা নির্বাহি কর্মকর্তা বিভিন্ন মাধ্যমে যাচাই বাছাই করে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানের নিকট প্রেরণ করেন। তা আবারও অধিকতর তদন্ত করে চেয়ারম্যানরা স্বাক্ষর করে উপজেলায় প্রেরণ করেন। চুড়ান্ত তালিকা প্রকাশ করে তাদের নামে বই ইস্যু করেন উপজেলা মহিলা বিষয়ক কার্যালয়। সেই বই ও কার্ড আনুষ্ঠানিকভাবে উপকারভোগিদের মধ্যে বিতরণ শুরু হয়েছে যা আগামী ২ ফেব্রুয়ারি শেষ হবে।

https://www.bkash.com/