ফুলবাড়িয়ায় ৩০টি অপুষ্ট শিশুর পরিবারে গাছের চারা বিতরণ


প্রকাশের সময় : মে ১৯, ২০২২, ১০:২৫ AM
ফুলবাড়িয়ায় ৩০টি অপুষ্ট শিশুর পরিবারে গাছের চারা বিতরণ

ফুলবাড়িয়া নিউজ 24 ডট কম : বর্তমানযুগে যেখানে ছেলে-মেয়েরা মোবাইল ফোনে গেইমস খেলায় ব্যস্ত, সেখানে কালাদহ ইউনিয়নের কালাদহ গ্রামের ২৫জন কিশোর-কিশোরী নিজেদের উদ্যোগে ফলজ ও সবজির চারা উৎপাদন এবং ৩০টি অপুষ্ট শিশুর পরিবারে তা বিতরণ করে এলাকায় আলোড়ন সৃষ্টি করেছে। মঙ্গলবার (১৭ মে) ফুলবাড়ীয়া এপি, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর সহযোগিতায় কালাদহ গ্রামেরই ম্প্যাক্ট প্লাস দলের সদস্যরা চারা বিতরণ অনুষ্ঠান আয়োজন করেন।
জানা যায়, ফুলবাড়ীয়া এপি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর সহযোগীতায় কালাদহ ইউনিয়নের কালাদহ গ্রামেরই ম্প্যাক্ট প্লাস দলের ২৫জন কিশোর-কিশোরী করোনাকালীন এলাকার দরিদ্র পরিবারের সাংসারিক অসহায় অবস্থা এবং গ্রামে মা ও শিশুর অপুষ্টির সমস্যা নিরসনে ‘আধুনিক পদ্ধতিতে নিরাপদ খাদ্য উৎপাদনের মাধ্যমে পরিবারের আয় বৃদ্ধি ও অপুষ্টির ঝুঁকি হ্রাস করণ’ এর লক্ষ্যে সার্ভিসর্লানিং প্রোজেক্ট (কাজের মাধ্যমে দক্ষতা বৃদ্ধি ও অভিজ্ঞতা অর্জন) এর মাধ্যমে নিজ উদ্যোগে ফলদ ও সবজির ৫শ চারা উৎপাদন করে ৩০টি অপুষ্ট শিশুর পরিবারের মাঝে বিতরণ করেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কালাদহ গ্রাম উন্নয়ন কমিটির সভা প্রধান মো. মোবারাক আলী মাস্টার। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালাদহ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. নজরুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন সহকারী কৃষি কর্মকর্তা মো. আব্দুর রাজ্জাক, উপসহকারী কৃষি কর্মকর্তা মো. আতিকুল ইসলাম, সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা মো. আনিসুর রহমান, এপি ম্যানেজার জেমস বিশ্বাস, ফিল্ড স্পন্সরশীপ এন্ড চাইল্ড প্রোটেকশন কো-অর্ডিনেটর উজ্জল বিশ্বাস এবং প্রোগ্রাম অফিসার নাদিয়া খাতুন প্রমুখ।
এ ছাড়া অন্যান্য গ্রামের ইম্প্যাক্ট প্লাস দলের সদস্য, অপুষ্ট শিশুর পরিবার, এলাকাবাসীসহ মোট ১০০ জন উপস্থিত হয়ে অনুষ্ঠানটিকে আনন্দপূর্ণ ও সাফল্যমণ্ডিত করেন।
উপস্থিত সবাই এবং এলাকাবাসী শিশুদের এমন উদ্যোগকে স্বাগত ও সাধুবাদ জানান এবং সবাই ভবিষৎ শিশুদের এ কার্যক্রমকে এগিয়ে নিতে পাশে থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

https://www.bkash.com/