ফুলবাড়িয়ার আছিমে সরকারী খালের পাড় বন্ধ করে দেওয়ায় দেড়শ মানুষ বন্ধি


প্রকাশের সময় : মার্চ ১, ২০২১, ৮:৩০ PM
ফুলবাড়িয়ার আছিমে সরকারী খালের পাড় বন্ধ করে দেওয়ায় দেড়শ মানুষ বন্ধি

ফুলবাড়িয়া নিউজ 24 ডট কম : এক পরিবার হালটের পাড় বন্ধ করে দেওয়ায় অবরুদ্ধ হয়ে পড়েছে অন্তত ৫০পরিবার। ঘটনাটি ঘটেছে ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার ভবানীপুর ইউনিয়নের কান্দানিয়া কচুয়ার পাড় এলাকায়। ভোক্তভোগিরা উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।
সরেজমিনে গিয়ে দেখা গেছে, আছিম কান্দানিয়া পাকা সড়কের ছোট কচুয়ার বিল। এ বিলের পানি বড় কচুয়ার বিলে যাওয়ার জন্য একটি খাল রয়েছে। খালের পাড় দিয়ে যাতায়াত করতো ভাঙ্গাবাড়ীর লোকজন সহ ঐ বিলে ফসল উৎপাদনকারীরা। সময়ের বিবর্তনে খালের জমি বেদখল হওয়ায় অনেকটা সংকীর্ণ এখন। কিন্তু তারপরও প্রায় শতাধিক একর জমির পানি এই খাল দিয়ে প্রবাহিত হয়। বেপরোয়া বেদখলকারী একজন জাহানারা খাতুন। স্বামী আবুল কালামের অবাধ্য এই মহিলা ঐ সমাজের অসামাজিক লোক। তার কথা ও কাজে কোন মিল নেই। ক্ষণে হরি, ক্ষনে রাম। তার নেই কোন সামাজিকতা। ফলে পরিবার থেকে বিচ্ছিন্ন সে। শেষ পর্যন্ত উপায়ন্তর না পেয়ে পারিবারিকভাবে বের করে দেয় অন্যত্র। কিন্তু সেখানে সমাজবদ্ধ মানুষের মাঝে তার হিংসার বিষ ঢেলে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করছে। খাল পাড়ে বাড়ী করে জাহানারা। হালটের জমি দখলের উৎসবে মেতে উঠে সে। বিপাকে পড়ে পথচারীরা। শেষ পর্যন্ত অবরুদ্ধ হয়ে পড়ে ভাঙ্গাদের বাড়ীর লোকজন। বর্তমানে পায়ে হাঁটার মতো অবস্থাও নেই তাদের। ইউনিয়ন পরিষদ স্থানীয় গনমান্য ব্যক্তিবর্গের সমন্বয়ে বিষয়টি নিস্পত্তি করলেও পরক্ষণেই আরও কঠিনভাবে বেড়িকেট (বেড়া) দেওয়া হয় রাস্তায়। বিরোধ নিস্পত্তির বিরোধিতা করে ঐ মহিলা মামলার ভয় দেখিয়ে চরম আতঙ্কের মধ্যে রেখেছে ঐ মহল্লাবাসীকে।
৭০বছর বয়সী ইমান আলী বলেন, আমরা বন্ধি অবস্থায় আছি এমনকি আমাগর কেউ মরে গেলে মরাডা (মৃত ব্যক্তি) লইয়া বাইরন (বাহির) যাইত না।
জোবেদ আলী (৬৫) বলেন, ব্রিটিশ আমল থেকে আমরা এ রাস্তা দিয়ে চলতাছি। নকশার মধ্যে এ খাল আছে, তারপরও এই খারাপ মহিলা এই রাস্তা বন্ধ করে দিয়েছে।
ইউপি চেয়ারম্যান শাহীনুর মল্লিক জীবন বলেন, আমি সহ সাবেক চেয়ারম্যান, এলাকার মুরব্বী ও গন্যামান্য ব্যক্তিবর্গের সমন্বয়ে সালিশ করেছি। কিন্তু কোন ফল আসে নাই। অসামাজিক মহিলা সালিশ করতে গেলে আরও অপমান অপদস্ত করে। আইনিভাবে সমাধানের জন্য আমি সুপারিশ করেছি।

https://www.bkash.com/