জাগ্রত আছিম গ্রন্থাগারের নতুন কমিটি: সভাপতি তামিম : সম্পাদক জাহিদ


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৫, ২০২০, ৮:৫৩ PM
জাগ্রত আছিম গ্রন্থাগারের নতুন কমিটি: সভাপতি তামিম : সম্পাদক জাহিদ

জিল্লুর রহমান রিয়াদ : ফুলবাড়িয়া উপজেলার ‘জাগ্রত আছিম গ্রন্থাগার’ এর ২০২০-২১ সেশনের ২৩ সদস্য বিশিষ্ট নতুন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। আগামী ১ বছরের জন্য এই কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। শনিবার (১৫ ফেব্রুয়ারি) গ্রন্থাগারের পরিচালক মোঃ জিল্লুর রহমান রিয়াদ ও বিদায়ী সভাপতি মোঃ হুমায়ুন কবির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
উক্ত কমিটিতে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন পূর্বের কমিটির সহ-সভাপতি, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র মোঃ তামিম এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজির ছাত্র মেহেদি হাসান জাহিদ। তিনি পূর্বের কমিটিতে যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।
পরিচালনা কমিটিতে সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় এর শিক্ষার্থী খালিদ হাসান শুভ, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তৌকির আহমেদ তুষার ও দিনাজপুর মেডিকেল কলেজের রিক্তা দে টুম্পা। এবং যুগ্ম সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়য়ের শিক্ষার্থী তানিয়া ইয়াছমিন সুপ্তা, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফারহানা শর্মি ও শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজের শিক্ষার্থী জাকির হাসান কাউসার।
পরিচালনা কমিটির অন্যান্যরা হচ্ছেন সাংগঠনিক সম্পাদক মোঃ রিয়াজ আহমেদ ও মোঃ ফয়সাল আহমেদ, অর্থ সম্পাদক মেহেদী হাসান আকাশ, সহঃ অর্থ সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন, দপ্তর সম্পাদক মোঃ আসাদুজ্জামান আসাদ, উপ দপ্তর সম্পাদক আল আমিন শাহ পরান (দৌলত), প্রচার সম্পাদক মোঃ আবুল হাসান জয়, উপ প্রচার সম্পাদক রিদুয়ান ইসলাম মনির, সমাজ কল্যাণ সম্পাদক রাশেদুল ইসলাম সারোয়ার, সহঃ সমাজ কল্যাণ সম্পাদক জাহিদুল ইসলাম জুয়েল।
এছাড়াও কার্যকরী সদস্য হিসেবে রয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জিল্লুর রহমান রিয়াদ, বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের মোঃ হুমায়ুন কবির, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শোয়াইব হাসান শিবলী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মোঃ মাসুদ রানা ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাব্বির আলম নাহিদ।
জাগ্রত আছিম গ্রন্থাগারের পরিচালক জিল্লুর রহমান রিয়াদ জানান, “একটি গ্রন্থাগারের মূল প্রাণ হচ্ছে তার পাঠক। এবং গ্রন্থাগারটির সুষ্ঠুভাবে পরিচালনার জন্য দক্ষ ও কর্মঠ সদস্যদের অংশগ্রহণে একটি শক্তিশালী “পরিচালনা কমিটি” প্রয়োজন। আমি আশা করবো নতুন দায়িত্বপ্রাপ্তরা গ্রন্থাগারের কাজকে আরো গতিশীল ও সুশৃঙ্খল করবে।”

পরিচালনা কমিটির সভাপতি মোঃ তামিম বলেন, “আমাকে সভাপতি নির্বাচিত করায় গ্রন্থাগারের সকল সদস্যকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। আগের মত গ্রন্থাগারের সকল কাজকে আরো সুন্দর করার জন্য আমি কাজ করে যাব।”
নব নির্বাচিত সাধারণ সম্পাদক মেহেদী হাসান জাহিদ বলেন, “আমার উপর অর্পিত দায়িত্ব সঠিক ভাবে পালন করার জন্য যথাসাধ্য চেষ্টা করব। এবং জাগ্রত আছিম গ্রন্থাগারকে একটি আদর্শ ও অনুকরণীয় প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে সর্বোচ্চ পরিশ্রম করব।”

https://www.bkash.com/