গৌরীপুরে ফায়ার সার্ভিস স্টেশন নির্মাণ কাজে ব্যবহার হচ্ছে সরকারি পুকুরের বালু


প্রকাশের সময় : মার্চ ১৭, ২০১৯, ১১:৫৬ PM
গৌরীপুরে ফায়ার সার্ভিস স্টেশন নির্মাণ কাজে ব্যবহার হচ্ছে সরকারি পুকুরের বালু

স্টাফ রিপোর্টার :
ময়মনসিংহের গৌরীপুরে পুরাতন জেলখানা মোড় এলাকায় সরকারি কলেজের পুকুর থেকে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করে সেই বালু ব্যবহার করা হচ্ছে পার্শ্ববর্তী ফায়ার সার্ভিস স্টেশন নির্মাণ কাজে। সংশ্লিষ্ট ঠিকাদার কর্তৃক প্রায় এক সপ্তাহ ধরে ওই সরকারি পুকুর থেকে প্রকাশ্যে বালু উত্তোলন করা হলেও সংশ্লিষ্ট প্রশাসন এ ঘটনায় নিরব ভূমিকা পালন করছেন। এদিকে বালু উত্তোলনের ফলে পুকুরের তলদেশে বিশাল আকারের গর্তের সৃষ্টি হয়েছে। এতে পুকুরের পাড় ভেঙ্গে আশপাশের সরকারি ভবন, বাড়ি-ঘর ভাঙ্গনের কবলে পড়ে ক্ষতিগ্রস্থ হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে বলে জানান স্থানীয় লোকজন। এ নির্মাণ কাজের ঠিকাদারী প্রতিষ্ঠান এমডি ফরিদ উদ্দিন’র ময়মনসিংহ জোনের ব্যবস্থাপনা পরিচালক বাপ্পী দে জানান, সরকারি পুকুর থেকে বালু উত্তোলনের ঘটনার সাথে তিনি জড়িত নন। নির্মাণাধীন ফায়ার সার্ভিস স্টেশনের ভিটে ভরাটের জন্য স্থানীয় জনৈক এক ড্রেজার মালিক তাঁর সাথে মোখিক চুক্তি করেন। সেই চুক্তি মোতাবেক বালু দিয়ে ভিটে ভরাট করে দেন ওই ড্রেজার মালিক। যে স্থান থেকে বালু উত্তোলন করা হয়েছে সেটি যে সরকারি পুকুর তা তিনি জানতেন না বলে জানান তিনি।
গৌরীপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর খোন্দকার আব্দুল ওয়াদুদ জানান, ড্রেজার মেশিন দিয়ে কলেজের পুকুর থেকে বালু উত্তোলনের ঘটনাটি শুক্রবার তিনি জানতে পারেন। এরপর এ ঘটনায় কলেজের শিক্ষকদের সমন্বয়ে একটি তদন্ত কমিটি গঠন করে দেন তিনি। অবৈধভাবে সরকারি পুকুর থেকে বালু উত্তোলনের ঘটনাটি সংশ্লিষ্ট প্রশাসনকে অবগত করবেন বলে এসময় জানান তিনি।
বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার ফারহানা করিমকে অবগত হলে তিনি সাংবাদিকদের জানান, কারও ব্যক্তিগত জমি থেকে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করতে হলেও প্রশাসনের অনুমতি প্রয়োজন হয়। এক্ষেত্রে সরকারি পুকুর থেকে অবৈধভাবে বালু উত্তোলনের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান তিনি।

https://www.bkash.com/