বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:১৯ পূর্বাহ্ন

৪৮ কেজি ওজন কমিয়ে পুরস্কার জিতলেন পুলিশকর্তা

অভিনেতা-অভিনেত্রীদের হরমেশাই ওজন কমানো ও বাড়ানো- খবরের শিরোনামে উঠে আসে। কিন্তু এবার পুলিশের এক কর্মকর্তা ওজন কমিয়ে তাক লাগিয়েছেন। এই ঘটনা ভারতের।

ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, দিল্লি পুলিশের উচ্চপর্যায়ের এক কর্মকর্তা কঠোর পরিশ্রমে ৮ মাসে ৪৬ কেজি ওজন কমিয়েছেন। এতে ওই পুলিশ কর্মকর্তাকে পুরস্কৃত করেছেন দিল্লির পুলিশ কমিশনার।

জানা যায়, দিল্লি পুলিশের ডেপুটি কমিশনার জিতেন্দ্র মানি। ওবেসিটির কারণে তার ওজন বাড়তে বাড়তে ১৩০ কেজিতে পৌঁছেছিল। শরীরে বাঁসা বাঁধে উচ্চ রক্তচাপ, ডায়াবিটিস, কোলেস্টেরলের মতো একাধিক রোগ। ক্রমশ ঝুঁকি বাড়ছিল। এইসঙ্গে বহু লোকের কটু কথা শুনতেন জিতেন্দ্র। এমন অবস্থায় ঠিক আট মাস আগে ঘুরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন। জীবনযাত্রায় বদল আনতে রোজ ১৫০০ পা হাঁটা ও পুষ্টিকর খাওয়াদাওয়া শুরু করেন।

এক সাক্ষাৎকারে জিতেন্দ্র বলেন, উচ্চ কার্বহাইড্রেটযুক্ত ভাত-রুটি খাওয়া ছেড়ে দিয়ে আমি পুষ্টিকর স্যুপ, স্যালাড, ফল খেতে শুরু করি।

অনেক কষ্ট হলেও হাল ছাড়েননি জিতেন্দ্র। ফলে ৮ মাসে ১২ ইঞ্চি কোমরের মেদ ঝরিয়ে ফেলেন। কমিয়ে ফেলেন কোলেস্টেরলের মাত্রাও। সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে জিতেন্দ্র বলেন, শুরুতে একটা লক্ষ্যমাত্রা ঠিক করেছিলাম। ঠিক করে প্রতি মাসে সাড়ে পাঁচ লক্ষ কদম পা হাঁটব। গত আট মাসে আমি ৩২ লক্ষ কদম হেঁটেছি।

এ ভাবেই তিনি বর্তমানে ৮৪ কেজির ফিট পুলিশ কর্মকর্তা হয়ে উঠেন বলে জানান। এই নিয়ে কয়েকদিন আগে ৯০ হাজার পুলিশ কর্মীর উপস্থিতিতে এক সভায় জিতেন্দ্র মানিকে বিশেষ শংসাপত্র দিয়ে সম্মানিত করেছেন দিল্লির পুলিশ কমিশনার। এই ঘটনায় আপ্লুত জিতেন্দ্র বলেন, সহকর্মীরা উৎসাহ দেওয়াতেই অসাধ্য সাধন সম্ভব হয়েছে। সূত্র আমাদেরসময় অন লাইন।

Please Share This Post in Your Social Media

কপিরাইট © ফুলবাড়িয়ানিউজ২৪ ডট কম ২০২০
Design & Developed BY A K Mahfuzur Rahman