১০ উইকেটে হারল বাংলাদেশ


প্রকাশের সময় : জানুয়ারী ২৫, ২০১৮, ১০:২৯ AM
১০ উইকেটে হারল বাংলাদেশ

ফুলবাড়িয়া নিউজ 24 ডট কম : ত্রিদেশীয় সিরিজে নিজেদের বাঁচা-মরার ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ১০ উইকেটের বড় জয় পেয়েছে হাথুরু দল শ্রীলঙ্কা। এই সহজ জয় তুলে নিতে লংকান ব্যাটসম্যানদের লেগেছে মাত্র ১২ ওভার।

তিন জাতির এই সিরিজে লংকানদের বিপক্ষে ফিরতি ম্যাচে আজ ব্যাটিং লজ্জা পেয়েছে বাংলাদেশ। ব্যাট করতে নেমে ৮২ রানেই গুটিয়ে যায় টাইগারদের ইনিংস। ওয়ানডেতে শ্রীলঙ্কার বিপক্ষে এটি বাংলাদেশের দ্বিতীয় সর্বনিম্ন স্কোর।

৮৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে কোনো উইকেট না হারিয়েই ১১.৫ ওভারে সহজ জয় তুলে নেয় দিনেশ চান্দিমালরা। লংকান ব্যাটসম্যান উপুল থারাঙ্গা ৩৯ রান ও দানুস্কা গুনাতিলকা ৩৫ রান করে দলকে জয়ের বন্দরের পৌঁছে দেন।

শনিবার টুর্নামেন্টের ফাইনালে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ব্যাট করতে নেমে তিন ওভারের ব্যবধানে ফিরে যান এনামুল হক বিজয়, সাকিব আল হাসান ও তামিম ইকবাল। ইনিংসের পঞ্চম ওভারে তামিম আউট হলে ৩ উইকেটে ১৬ রান নিয়ে ধুঁকছিল বাংলাদেশ। এরপর ১১তম ওভারে সুরঙ্গা লাকমলের বাউন্সার হুক করতে গিয়ে ফাইন লেগে দুশ্মন্ত চামারার তালুবন্দী হন মাহমুদউল্লাহ (৭)।

এমন বিপর্যয় থেকে ঘুরে দাঁড়াতে মুশফিক–সাব্বিরের ব্যাটে তাকিয়ে ছিল বাংলাদেশ দল। কিন্তু অস্থিরতার পরিচয় দিয়ে দ্রুতই ফিরে যান সাব্বির। ১৭তম ওভারে থিসারা পেরেরাকে মিড অনে তুলে মারতে গিয়ে শেহান মাদুশঙ্কার তালুবন্দী হন তিনি। তাঁর আউটে বাংলাদেশের বিপর্যয় আরও ঘনীভূত হয়।

টস জিতে ব্যাট করতে নেমে মাত্র ৫ রানে প্রথম উইকেট হারায় স্বাগতিকরা। সুরাঙ্গা লাকমল বোল্ড করেন এনামুলকে। এই ডানহাতি ওপেনার ৬ বল খেলেও রানের খাতা খুলতে পারেননি।

লাকমলের তৃতীয় ওভারে আরও দুটি উইকেট যায় বাংলাদেশের। দানুশকা গুনাথিলাকার থ্রোয়ে রান আউট হন সাকিব। দলীয় ১৫ রানে তিনি ফেরেন মাত্র ৮ রান করে। এক বল বিরতি দিয়ে ব্যাকওয়ার্ড পয়েন্টে তামিমের অসাধারণ ক্যাচ ধরেন গুনাথিলাকা। গত তিন ম্যাচের হাফ সেঞ্চুরিয়ান এবার ফেরেন মাত্র ৫ রানে।

https://www.bkash.com/