১০৯৮ কল করায় বাল্য বিয়ে থেকে রেহাই পেল ৭ম শ্রেণীর ছাত্রী


প্রকাশের সময় : জানুয়ারী ৭, ২০১৮, ৭:২৯ AM
১০৯৮ কল করায় বাল্য বিয়ে থেকে রেহাই পেল ৭ম শ্রেণীর ছাত্রী

ফুলবাড়িয়া নিউজ 24 ডট কম : শিশু সুরক্ষা হেল্প লাইন ১০৯৮ নম্বরে ফোন করায় স্থানীয় সমাজ সেবা অফিসের মাধ্যমে ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার ১২নং আছিম পাটুলী ইউনিয়নের ৭ম শ্রেণীর ছাত্রী ফাতেমা বাল্য বিবাহ থেকে রক্ষা পেল। সে বাঁশদী গ্রামের ছিদ্দিকুর রহমানের মেয়ে এবং আদর্শ উচ্চ বিদ্যানিকেতনের ৭ম শ্রেণীর ছাত্রী। শুক্রবার (৫ জানুয়ারি) ফাতেমার বিয়ে হওয়ার কথা ছিল।
উপজেলা সমাজ সেবা অফিসার মো: আবু সাঈদ জানান, সম্প্রতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশু সুরক্ষা চাইল্ড হেল্প লাইন উদ্বোধন করেন। সেই হেল্প লাইন ১০৯৮ ফোন নম্বরে যে কেউ শিশু অধিকার লঙ্গন, নির্যাতন ও সামাজিক সুবিধা সম্পর্কে অভিযোগ করতে পারেন। প্রাপ্ত তথ্য ও ধারাবাহিকতা অনুযায়ী উপজেলা পর্যায়ের কর্মকর্তারা ব্যবস্থা নেয়ার বিধান থাকায় বাঁশদী গ্রামে আমার নির্দেশনায় সমাজ সেবা অফিসের ইউনিয়ন মাঠ কর্মী ও থানা পুলিশের কর্মকর্তারা উপস্থিত হয়ে বাল্য বিবাহটি বন্ধ করেন এবং মেয়ের অভিভাবককে মুছলেকা দেয়ায় তাঁকে জেলা-জরিমানা করা হয়নি।
পুলিশের এস আই সাইদুর রহমান বলেন, প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত মেয়েকে বিবাহ দিবেন না বলে ছিদ্দিকুর রহমান মুছলেকা দিয়েছেন।
উপজেলা নির্বাহী অফিসার লীরা তরফদার বলেন, বাল্য বিবাহ একটি সামাজিক ব্যধি। এটিকে রোধ করতে সরকার নানামুখী কর্মসূচি গ্রহণ করেছে। ১০৯৮ নম্বরে ফ্রি ফোন করা যায়, তাতে কারো পরিচয় জানার উপায় নেই। সর্বোপরি বাল্য বিবাহ কে ‘না’ বলতেই হবে।

https://www.bkash.com/