স্থগিত ইউপি নির্বাচন : হবিরবাড়ী ইউপি নির্বাচনে শেষ মূহূতে প্রচারনায় ব্যস্ত প্রার্থীরা


প্রকাশের সময় : অক্টোবর ২৩, ২০১৬, ৯:০৪ AM
স্থগিত ইউপি নির্বাচন : হবিরবাড়ী ইউপি নির্বাচনে শেষ মূহূতে প্রচারনায় ব্যস্ত প্রার্থীরা

জাহিদুল ইসলাম খান, ভালুকা : ময়মনসিংহের ভালুকা উপজেলার ১০ নং হবিরবাড়ী ইউপি নির্বাচনকে সামনে রেখে গণ সংযোগে ব্যস্ত সময় পার করছেন স্ব স্ব প্রার্থীরা । ষষ্ঠ ধাপের ইউপি নির্বাচনে ভালুকা উপজেলার ১০টি ইউনিয়নে নির্বাচন সম্পন্ন হলেও সীমানা জটিলতা মামলায় এই ইউনিয়নটির নির্বাচন স্থগিত করা হয়। হাই কোর্টের নির্দেশে পুনরায় তফসিল ঘোষনা হলে ৩১ অক্টোবর ভোট গ্রহন অনুষ্ঠিত হবে ।

bhaluka-photoময়মনসিংহ বিভাগের প্রবেশদ্বার, শিল্পাঞ্চল খ্যাত ভালুকা উপজেলার সবচেয়ে গুরুত্বপূর্ণ ১০ নং হবিরবাড়ী ইউনিয়ন। এই ইউনিয়নে শতাধিক শিল্প কারখানা রয়েছে ।উপজেলার ১১ টি ইউনিয়নের মধ্যে সবচেয়ে বেশী ভোটারের বসবাস এই ইউনিয়নে। নির্বাচনে চেয়ারম্যান পদে ৭ জন, মেম্বার ও সংরক্ষিত মহিলা আসনের প্রার্থী ৪৭ জন। নির্বাচনকে ঘিরে প্রার্থীদের চোখে ঘুম নেই। সকাল থেকে গভীর রাত পর্যন্ত নানা পথসভা, উঠান বৈঠক আর বাড়ী বাড়ী গিয়ে ভোট প্রার্থনায় ব্যস্ত থাকছেন তারা। নানা প্রতিশ্রুতির ফুলঝুড়িতে ভোটারদের মন গলানোর চেষ্টা করছেন। প্রার্থীরা নির্বাচন পরিচালনা কমিটি করে নিজ নিজ লোকবল নিয়ে এলাকায় ব্যাপক গণসংযোগ করছেন। মাইকে বাজছে প্রচারণামূলক সুন্দর সুন্দর নির্বাচনী গান আর কথামালা। পোষ্টারে ছেয়ে গেছে পুরো এলাকা। সকাল থেকে গভীর রাত পর্যন্ত চায়ের স্টলগুলোতে উপচে পড়া ভীড় লেগেই থাকে। কেউবা চায়ের কাপে ঝড় তুলছে। নির্বাচনকে ঘিরে পুরো হবিরবাড়ীতে এখন যেন উৎসবের আমেজ। অপরদিকে দলীয় প্রতীকে নির্বাচন হওয়ায় বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীদের মাঝে প্রাণচাঞ্চল্য দেখা দিয়েছে। এখানে বেশ শান্তিপূর্ণ ভাবেই নির্বাচনী প্রচার কার্য পরিচালিত হচ্ছে। নির্বাচনে প্রার্থী এবং ভোটাররা এখানকার নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে সম্পন্ন হবে বলে প্রত্যাশা করছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম জানান ,মোট ১০টি কেন্দ্রে ভোটগ্রহন করা হবে । নির্বাচন পরিচালনায় ভ্রাম্মমান আদালত ,নির্বাহী ম্যাজ্যিষ্টেট সহ আইন শৃঙ্খলা বাহিনী কটোরতম অবস্থানে থাকবে যাতে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা না ঘটে । এখানে মোট ভোটার সংখ্যা ৪৯৫৭৫ জন। পুরুষ ভোটার রয়েছে ২৫৫৯৯ জন ও নারী ভোটার রয়েছে ২৩৯৭৬ জন ।

https://www.bkash.com/