সোয়াইতপুর বড় মসজিদ নির্মাণ কাজে দানবীরদের সহযোগিতা কামনা


প্রকাশের সময় : অক্টোবর ২৯, ২০২৩, ৪:২৭ PM
সোয়াইতপুর বড় মসজিদ নির্মাণ কাজে দানবীরদের সহযোগিতা কামনা

ডেস্ক রিপোর্ট : মসজিদ মহান আল্লাহ তা আলার ঘর। এ ঘর নির্মানে বহু মানুষের অংশ গ্রহণ থাকে। হয়তোবা তার জন্যই এই ঘরের প্রতি মানুষের মায়া, মমতা দরদ ও শ্রদ্ধা একটু বেশি। সুন্দর ও নিখুতভাবে নির্মানে মানুষ সর্বোচ্চ চেষ্টা করে। তবে বর্তমানে বিভিন্ন জায়গায় আল্লাহর ঘর নির্মাণে অনেক যতœশীল হওয়ায় সুন্দর করে করা হচ্ছে। সুদুঢ় প্রসারি চিন্তা করে মসিজদগুলো সুন্দর থেকে অধিকতর বৃহৎ করা হচ্ছে। পাশাপাশি দানবীরদের সংখ্যাও বেড়েছে তা বলার অপেক্ষা রাখে না।
তেমনি একটি মসজিদ সোয়াইতপুর বাজার বড় মসজিদ (লেদুর বাজার নামে পরিচিত)। প্রাচীনতম এ মসজিদটি ভেঙ্গে নতুন আঙ্গিকে বৃহৎ ও ফাউন্ডেশন দিয়ে নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। যেহেতুটি মসজিদটি ভেঙ্গে বড় পরিসরে করা হচ্ছে সেহেতু খরচও অনেক বেশি, দীর্ঘসময় লাগতে পারে। তাই মসজিদের সন্নিকটে একটি অস্থায়ী নামাজখানা তৈরি করা হয়েছে মুসল্লীদের নামাজ আদায়ের জন্যে। নির্মিতব্য মসজিদের জন্য শক্তিশালী একটি নির্মাণ কমিটিও করা হয়েছে। জিরো টাকা ক্যাশ নিয়ে ৮৮ ফুট দৈর্ঘ্য, ৬৬ ফুট প্রস্থ মসজিদ পূন: নির্মাণ কাজ শুরু হয় প্রায় ১ বছর আগে। নির্মিতব্য ঐ মসজিদের প্রথম তলার কাজ করতে সম্ভাব্য ব্যয় ধরা হয় প্রায় ৭৫ লক্ষ টাকা। স্থানীয় মুসল্লীদের সহযোগিতায় প্রথম তলার ছাদ ঢালাইয়ের সকল প্রস্ততি শেষ হয়েছে সম্প্রতি।
নির্মাণ কমিটির সভাপতি ও সোয়াইতপুর উচ্চ বিদ্যালয়ের (অব.) শিক্ষক আলহাজ্ব আব্দুল মজিদ মাস্টার বলেন, আমাদের মহল্লার সাহসী ও দানশীলদের পরামর্শে আল্লাহর ঘর নির্মাণ কাজ শুরু করেছি। মানুষ অনেক সহযোগিতা করছে আরও করবে। আল্লাহ তা আলার ঘর নির্মাণে ব্যয় করলে মৃত্যুর পর নাজাতের উছিলা হবে, সেহেতু সকল মুসলমানদের এ কাজে শরিক থাকার উদাত্ত আহ্বান জানাচ্ছি।
নির্মাণ কমিটির সেক্রেটারি ও দোলমা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ারুল ইসলাম মিলন বলেন, দেশ ও দেশের বাহিরে অনেক দানবীর ভাইয়েরা থাকেন । আমরা মহান আল্লাহ তা আলার ঘর নির্মাণে আপনাদের সার্বিক সহযোগিতা কামনা করছি।
মসজিদ পরিচালনা কমিটির সেক্রেটারি ও ফুলবাড়ীয়া কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান (অব.) এস.এম. আবুল হাশেম বলেন, অনেক আশা-আকাঙ্খা নিয়ে দেশ ও দেশের বাহিরে থাকা প্রবাসীদের সমন্বয়ে আমরা সুন্দরতম একটি মসজিদ পুন: নির্মানের উদ্যোগ নিয়েছি। জানি এটি অনেক ব্যয়বহুল কিন্তু দু:সাধ্য নয়। আমরা এটিকে এগিয়ে নিতে চাই সকলের সহযোগিতায়। আমাদের কাছে সহযোগিতা পাঠানোর ঠিকানাঃ মোঃ আনোয়ারুল ইসলাম মিলন হিসাব নম্বরঃ ২০৫০৭৭৭০২০৮০৩১৪০৬ এজেন্ট ব্যংকিং, হেড অফিস, বাংলাদেশ ইসলামী ব্যাংক লিমিটেড, সোয়াইতপুর, ফুলবাড়িয়া, ময়মনসিংহ। মোবাইল নম্বরঃ ০১৭১৪ – ৫৩৩০৬২.

https://www.bkash.com/