শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৬:০১ পূর্বাহ্ন

শুভ্র হত্যার অন্যতম আসামী খায়রুল গ্রেফতার ॥ আদালতে স্বীকারোক্তি

ওবায়দুর রহমান, গৌরীপুর : ময়মনসিংহের গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান শুভ্র হত্যাকান্ডের অন্যতম আসামী খায়রুলকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। ময়মনসিংহ জেলা ডিবি পুলিশের ওসি শাহ কামাল আকন্দের নেতৃত্বে একটি টিম শুক্রবার নেত্রকোণার মোহনগঞ্জ এলাকা থেকে তাকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত খায়রুল শুভ্র হত্যাকান্ডে তার জড়িত থাকা এবং ঘটনার বর্ণনা দিয়ে শনিবার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।
ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) অফিসার ইনচার্জ শাহ কামাল আকন্দ জানান, গত ২২ অক্টোবর আলোচিত এই হত্যা মামলাটি ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়। আলোচিত এই মামলাটির তদন্তভার পেয়ে মাত্র কয়েক ঘন্টার মধ্যে ডিবি পুলিশের চৌকস দল নিয়ে তিনি ঘটনাস্থল পরিদর্শন এবং তথ্য প্রযুক্তির সহযোগিতায় আসামীদেও গ্রেফতারে অভিযান শুরু করেন। অভিযানে নেত্রকোণা জেলার মোহনগঞ্জ ফাগুয়া হাওড় এলাকা থেকে শুক্রবার ভোরে হত্যাকান্ডে সরাসরি অংশগ্রহণকারী অন্যতম আসামী মোঃ খায়রুলকে গ্রেফতার করা হয়।
তিনি আরো জানান, গ্রেফতারকৃত খায়রুলকে শনিবার আদালতে পাঠানো হলে, বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মাহবুবা আক্তারের কাছে হত্যাকান্ডের লোমহর্ষক বর্ণনা দিয়ে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে। এর আগে পুলিশী জিজ্ঞাসাবাদেও খায়রুল হত্যাকান্ডের বিশদ বর্ণনা দিয়ে নিজের জড়িত থাকা এবং হত্যাকান্ডে অংশ নেয়া অন্যান্যদের তথ্য প্রকাশ করে। অন্যান্য আসামীদেরও গ্রেফতারের অভিযান চলছে।
এর আগে এই হত্যাকান্ডে আরো চারজনকে গ্রেফতার করে গৌরীপুর থানা পুলিশ। গ্রেফতারকৃতরা হলো, উপজেলা বিএনপির (একাংশের) যুগ্ম-আহ্বায়ক ও মইলাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদ, জাহাঙ্গীর, রাসেল ও মজিবুর রহমান। এর মধ্যে তিনজনকে রিমান্ডে এনে পুলিশ জিজ্ঞাসাবাদ করছে।
উল্লেখ্য গত ১৭ অক্টোবর রাত ১০টার দিকে গৌরীপুর পৌরসভার পানমহালে পৌর মেয়র প্রার্থী মাসুদুর রহমান শুভ্র গণসংযোগ শেষে আব্দুর রহিমের দোকানে নির্বাচনী আলাপচারিতাকালে তাকে কুপিয়ে হত্যা করে। এ সময় তার দুই কর্মী আহত হয়। এ ঘটনায় গৌরীপুর থানায় মামলা হয়।

Please Share This Post in Your Social Media

কপিরাইট © ফুলবাড়িয়ানিউজ২৪ ডট কম ২০২০
Design & Developed BY A K Mahfuzur Rahman