শহীদদের নিয়ে জানতে চাইলে এড়িয়ে গেলেন খালেদা


প্রকাশের সময় : ডিসেম্বর ২৯, ২০১৫, ৪:৫২ AM
শহীদদের নিয়ে জানতে চাইলে এড়িয়ে গেলেন খালেদা

fff-01_964061-400x255ফুলবাড়িয়া নিউজ 24 ডটকম : আগে থেকে ঘোষণা দিয়ে সংবাদ সম্মেলন করলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিতর্কিত বক্তব্য দেয়ার কয়েক দিন পর ডাকা এ সংবাদ সম্মেলনে উপলক্ষ ওই বিতর্কই- এমনটি ধারণা করেছিল সবাই। কিন্তু বিষয়টি নিয়ে কিছুই বললেন না তিনি। সাংবাদিকরা প্রশ্ন করতেই মৃদু হেসে এড়িয়ে গেলেন।

আসন্ন পৌর নির্বাচন নিয়ে সোমবার সন্ধ্যায় গুলশানের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। ২০ দলীয় জোটের পক্ষ থেকে প্রায় আধা ঘণ্টার বক্তব্যে ধানের শীষে ভোট চাওয়াসহ নানা বক্তব্য তুলে ধরেন তিনি।

সংবাদ সম্মেলনের শুরুতে খালেদা জিয়া তার প্রয়াত সন্তান আরাফাত রহমান কোকোর স্মৃতিচারণ করে আবেগে আপ্লুত হন। স্মরণ করেন একাত্তরে মুক্তিযুদ্ধে শহীদদের।

লিখিত বক্তব্যের বেশিরভাগজুড়ে ছিল আসন্ন পৌরসভা নির্বাচন। একই সঙ্গে সবকিছুতে এবং সব রাষ্ট্রীয় প্রতিষ্ঠানে সরকারের ‘স্বৈরতান্ত্রিক নিয়ন্ত্রণ’ আরোপের সমালোচনা করেন তিনি।

সব শেষে সাংবাদিকরা প্রশ্ন করতে চাইলে তিনি মৃদু হেসে এড়িয়ে যান। বলেন, ‘আজ নয়। অন্যদিন বলবো।’

সবাই আশা করেছিল, চেয়ারপারসন শহীদদের সংখ্যা নিয়ে তার বক্তব্য এবং দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের শহীদ বুদ্ধিজীবীদের নিয়ে আপত্তিকর বক্তব্যের বিষয়ে কথা বলবেন। কিন্তু কাউকেই প্রশ্ন করার সুযোগ দিলেন না তিনি।

এদিকে চেয়ারপারসনের সংবাদ সম্মেলনটি টেলিভিশন চ্যানেলগুলোতে সরাসরি সম্প্রচার না হওয়ায় সরকারের প্রতি ক্ষোভ প্রকাশ করেছে বিএনপি।

দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘মিডিয়াকে নিয়ন্ত্রণ করে নির্বাচন পক্ষে নেয়ার চেষ্টা করছে সরকার। তাদের অগণতান্ত্রিক চেহারা ন্যক্কারজনকভাবে স্পষ্ট করেছে।’
সূত্র- আমাদের সময়

https://www.bkash.com/