রবিবার, ০৫ Jul ২০২০, ১১:০৪ পূর্বাহ্ন

লেবাননে ১৭ বাংলাদেশি করোনা আক্রান্ত

লেবাননে ১৭ জন প্রবাসী বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের দেশটির স্থানীয় রফিক হারিরি হাসপাতালে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে জানা গেছে।

লেবাননে অপারেটর নামে একটি ক্লিনিং কোম্পানিতে বাংলাদেশি, সিরিয়ান, সুদানীসহ বিভিন্ন দেশের প্রায় ৩০০ জন প্রবাসী কাজ করত। তাদের মধ্যে প্রায় ২০০ জন বাংলাদেশি থাকত রাস-আল-নাভা এলাকায় একটি ৩য় তলা বিল্ডিংয়ে।


গত শনিবার (১৬ মে) রাতে লেবানন সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি টিম এই বিল্ডিংয়ে বসবাসরত প্রায় ১৫০ জন বাংলাদেশির নমুনা পরীক্ষা করে। সেখান থেকে ১৭ জন বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে বলে জানা গেছে। আক্রান্ত সবাই রফিক হারিরি হাসপাতালে কোয়ারেন্টাইনে আছে। স্থানীয় পুলিশ বিল্ডিংটি ঘিরে রেখেছে।

এই খবরে বর্তমানে দেশটিতে থাকা প্রবাসী বাংলাদেশিরা আতংকে রয়েছে বলে জানা গেছে। এই বিষয়ে লেবাননস্থ বাংলাদেশ দূতাবাসের শ্রম সচিব জানান, কোম্পানির মালিক বিষয়টি আমাদেরকে জানিয়েছে এবং আমরা এদেশের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাথে সার্বক্ষণিক যোগায়োগ রাখছি। এই বিষয়ে প্রবাসী বাংলাদেশিদের আতঙ্কিত না হয়ে স্বাস্থ্যবিধি ও নিরাপদ দূরত্ব বজায় রাখার জন্য পরামর্শ দিয়েছেন।

এ আগে দেশটিতে আরও ৩ বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হলেও তারা সবাই সুস্থ হয়েছে বলে জানিয়েছে দূতাবাস।

Please Share This Post in Your Social Media

কপিরাইট © ফুলবাড়িয়ানিউজ২৪ ডট কম ২০২০
Design & Developed BY A K Mahfuzur Rahman