রবিবার, ০৩ Jul ২০২২, ০৯:২৯ অপরাহ্ন

রোকসানা হত্যাকারীদের বিচারের দাবীতে পরিবারের মানববন্ধন

ফুলবাড়িয়া নিউজ 24 ডট কম : ময়মনসিংহের ফুলবাড়িয়ায় রোকসানা হত্যার বিচারের দাবীতে পরিবারের সদস্যরা মানববন্ধন করেছে। রবিবার বেলা ১১টা হতে দুপুর সোয়া ১২টা পর্যন্ত ফুলবাড়িয়া-ময়মনসিংহ সড়কের উপজেলা পরিষদের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, নিহতের পিতা হারুন অর রশিদ ও ব্যবসায়ী রুবেল।
বক্তারা বলেন, ফুলবাড়িয়া পৌর এলাকার ৭নং ওয়ার্ডের বাসিন্দা দিনমজুর হারুন অর রশিদের মেয়ে রোকসানা হত্যা সংঘঠিত হয় প্রায় ২ বছর আগে। মামলাও হয়েছে প্রায় দেড় বছর আগে। কিন্তু অদ্যবধি পর্যন্ত মামলার প্রধান আসামী আরিফ হোসেন গ্রেফতার হয়নি। যদি আগামী ১ মাসের মধ্যে আসামীকে গ্রেফতার করা না হয় তাহলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।
মামলার এজাহার সূত্রে জানা যায়, পৌর এলাকার ৭নং ওয়ার্ডের বাসিন্দা হারুন অর রশিদ এর মেয়ে রোকসানা কে একই উপজেলার কুশমাইল ইউনিয়নের ছলির বাজার এলাকার বসু মিয়ার ছেলে আরিফ হোসেন এর সাথে প্রায় ৪ বছর আগে বিয়ে দেন। এক পর্যায়ে তার মেয়েকে ডিভোর্স দেয়। এরপর থেকে আবারও মেয়েকে নেওয়ার বিভিন্ন প্রলোভন অব্যাহত রাখে। ৩০ এপ্রিল ২০২০ রাতের খাবার খেয়ে রোকসানা শুয়ে পড়ে। মা সুজিলা বেগম ভোর রাত ৩ ঘটিকায় মেয়েকে সেহরি খাওয়ার জন্য ডাকাডাকি করে কোন সাড়া শব্দ না পেয়ে ঘরের ভেতরে প্রবেশ করে রোকসানা না পেয়ে ডাকা চিৎকার শুরু করে। অন্যরা এগিয়ে আসলে তারাও খোঁজাখুজি শুরু করে। ১ মে ২০২০ ভোরে মেয়ের দাদী সখিনা খাতুন বাড়ীর উত্তর পাশ্বে নিচু জমিতে রোকসানার মৃতদেহ ভাসতে দেখে। সেই ঘটনায় ফুলবাড়িয়া থানায় একটি অপমৃত্যু মামলা নং- ১৫/২০ তাং- ০১-০৫-২০২০ রুজু হয়। ময়নাতদন্তে ডা: শোহাব নাহীয়ান মতামতে বলেন, রোকসানা কে গলাটিপে ও শ্বাসরোধ করে হত্যা করা হয়। এছাড়াও মেয়ের যৌনাঙ্গে বীর্যের নমুনা পেয়েছেন, যা সংগ্রহ করে রাসায়নিক পরীক্ষার জন্য প্রেরণ করেন। বাদীর দাবী তার মেয়েকে সংঘবদ্ধ গণধর্ষন করে গলাটিপে ও শ্বাসরোধ করে হত্যা করে সাবেক স্বামী আরিফ ও তার বন্ধু নাজমুল সহ অজ্ঞাত ২/৩ জন। সেই প্রেক্ষিতে ২০২০ সালের ১৫ ডিসেম্বর নারী ও শিশু নির্যাতন দমন আইন সংশোধনী ২০০৩ মামলা হয় এবং পরদিন ১৬ ডিসেম্বর মামলাটির প্রাথমিক তথ্য বিবরণী প্রেরণ করে। ইতিমধ্যে মামলার দুই নম্বর আসামী নাজমুল কে র‌্যাব গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দিয়েছে।

Please Share This Post in Your Social Media

কপিরাইট © ফুলবাড়িয়ানিউজ২৪ ডট কম ২০২০
Design & Developed BY A K Mahfuzur Rahman