মহান বিজয় দিবসে ফুলবাড়িয়ায় দিনব্যাপী কর্মসূচি


প্রকাশের সময় : ডিসেম্বর ১৭, ২০১৭, ২:৫০ PM
মহান বিজয় দিবসে ফুলবাড়িয়ায় দিনব্যাপী কর্মসূচি

 

ফুলবাড়িয়া নিউজ 24ডটকম : ১৬ডিসেম্বর মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষ্যে উপজেলা প্রশাসনের উদ্যোগে দিনব্যাপী কর্মসূচি পালিত হয়েছে। এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সাংস্কৃতিক সংগঠন পৃথক পৃথক কর্মসূচী পালন করেছে জানা গেছে।
উপজেলা প্রশাসনের কর্মসূচিতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্যে রাখেন আলহাজ্ব মোঃ মোসলেম উদ্দিন এ্যাডভোকেট এমপি।
উপজেলা নির্বাহী অফিসার লীরা তরফদার এর সভাপতিত্বে আরও বক্তব্যে রাখেন উপজেলা চেয়ারম্যান এড. আজিজুর রহমান, পৌর মেয়র মো: গোলাম কিবরিয়া, সাবেক কমান্ডার আবু বকর সিদ্দিক, সাবেক ডেপুটি কমান্ডার মো: নুরুল ইসলাম। এর আগে মুক্তিযোদ্ধাদেরকে প্রধান অতিথি আলহাজ্ব মোঃ মোসলেম উদ্দিন এ্যাডভোকেট এমপি ফুল দিয়ে বরণ করে নেন। অনুষ্ঠানের তত্বাবধায়ক ও পরিচালনায় ছিলেন সহকারী কমিশনার (ভূমি) শিউলী হরি, প্রাণি সম্পদ অফিসার ডা: মিজানুর রহমান, থানা অফিসার ইনচার্জ শেখ কবিরুল ইসলাম, ইউআরসি ইন্সট্রাক্টর আবুল কালাম মহিউদ্দিন, পারভীন আখতার রেবা, শাকিল চৌধুরী।


উল্লেখযোগ্য কর্মসূচীর মধ্যে ছিল- ১৫ডিসেম্বর থেকে ১৬ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত মহান মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ চত্বরে আলোকসজ্জা। ১৬ডিসেম্বর ভোর ৬.৩৪মিনিটে ফুলবাড়ীয়া থানা প্রাঙ্গনে ৩১বার তোপধ্বনি ও মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধ্যে পুস্পস্তবক অর্পনের মাধ্যমে মহান বিজয় দিবসের শুভ সূচনা, সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী, বেসরকারী ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে/ভবনে জাতীয় পতাকা উত্তোলন, সকাল ৮.৩০মিনিটে আনুষ্ঠানিকভাবে উপজেলা পরিষদ প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন ও সালাম গ্রহণ; সকাল ৯টায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে পুলিশ, মুক্তিযোদ্ধা, বিএনসিসি, স্কাউট, গার্ল-ইন স্কাউট, কাব স্কাউট এবং বিভিন্ন শিা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীবৃন্দের অংশ গ্রহনে সম্মিলিত কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শন, সকাল ১১টায় উপজেলা পরিষদ সভা কক্ষে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা; ১১ টায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সম্বর্ধনা ও আলোচনা সভা, উপজেলা পরিষদ প্রাঙ্গণে ১২.৩০টায় মহিলাদের ক্রীড়া অনুষ্ঠান, দুপুর ১টায় পুরুষদের প্রীতিম্যাচ, বাদ জোহর/ সুবিধাজনক সময়ে জাতির শান্তি, অগ্রগতি এবং শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে সকল মসজিদ, মন্দির, প্যাগোডা ও অন্যান্য উপাসনালয়ে বিশেষ মোনাজাত। বিকাল ৩টায় সিনেমা হলে ছাত্র-ছাত্রীদের জন্য বিনা টিকিটে মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শন। বিকাল ৫টায় উপজেলা শিল্পকলা একাডেমী চত্বরে সাংস্কৃতিক অনুষ্ঠান, সুবিধাজনক সময়ে সকল শিক্ষা প্রতিষ্ঠানে মুক্তিযুদ্ধভিত্তিক অনুষ্ঠানের আয়োজন।
সবশেষে কুচকাওয়াজ ও ডিসপ্লেতে অংশ গ্রহণকারী ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারকারীসহ সকল পর্যায়ের ব্যক্তিবর্গকে পুরস্কার প্রদান করা হয়।

https://www.bkash.com/