বিদায়ী ওসি আবুল খায়েরের আবেগঘন স্ট্যাটাজ


প্রকাশের সময় : নভেম্বর ১২, ২০২৩, ৫:২৪ PM
বিদায়ী ওসি আবুল খায়েরের আবেগঘন স্ট্যাটাজ
ডেস্ক রিপোর্ট : দক্ষ, বিচক্ষন, সদা হাস্যোজ্জল, কাজপ্রিয় ও সদ্য বিদায়ী তারাকান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল খায়ের এর আবেগঘন স্ট্যাটাজ নিয়ে ফেইসবুকে ভাইরাল হয়েছে। তার তিন বছর দশ মাস তারাকান্দা থানায় দায়িত্ব পালন ইতিহাস সৃষ্টি করেছে। আইন শৃঙ্খলা কাজে নিয়োজিত একজন ওসি সুদীর্ঘ সময় অতিবাহিত করার সুভাগ্য কম অফিসারের ই হয়। থানার দায়িত্বে থেকে ক’জন কর্মকর্তাই বা আনুষ্ঠানিক বিদায় নেন, সেটিও বিরল। কী ছিল ঐ স্ট্যাটাজে, পাঠকদের সুবিধার্থে আমরা হুবহু তুলে ধরছি।
সুপ্রিয় তারাকান্দাবাসী,
আসসালামু আলাইকুম। আমি আবুল খায়ের দীর্ঘ ৩ বছর ১০ মাস যাবত অফিসার ইনচার্জ হিসাবে তারাকান্দা থানার দায়িত্বভার পালন করেছি। ইতিমধ্যে আপনারা অনেকে জেনেছেন ফুলপুর থানার অফিসার ইনচার্জ হিসাবে আমার বদলী হয়েছে। যার কারণে তারাকান্দা থানার অফিসার ইনচার্জের দায়িত্ব থেকে আজ (১০ নভেম্বর) কে আমাকে অব্যাহতি নিতে হচ্ছে।
আমার কর্মকালে আমি আমার সততা, দক্ষতা, মেধা, সামর্থ্য ও নিরেপক্ষতা বজায় রেখে তারাকান্দাবাসী কে সর্ব্বোচ্চ আইনগত সেবা দেওয়ার চেষ্টা করেছি। আমার সীমাবদ্ধতার কারণে হয়তো অনেক ক্ষেত্রে অনেকের প্রত্যাশা মতো সেবা দিতে পারিনি। তারপরও কর্মপালন কালে যতটুকু সফলতা পেয়েছি তার সমস্ত কৃতিত্ব আমার শ্রদ্ধেয় পুলিশ সুপার স্যার সহ সকল সিনিয়র অফিসারদের, আমার প্রিয় সহকর্মীদের এবং আপনাদের।
ব্যর্থতার দায়ভার টুকু একান্তই আমার। আমার দায়িত্ব পালন কালে জনাব শরীফ আহমেদ,মাননীয় প্রতিমন্ত্রী মহোদয়,সিনিয়র স্যারগণ, সহকর্মী, অন্যান্য সরকারী ও বেসরকারী দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধি, সাংবাদিক, ব্যবসায়ী,রাজনৈতিক ব্যক্তিবর্গ সহ সর্বস্তরের জনগণের যে নি:স্বার্থ ও অকৃত্রিম ভালোবাসা, সহযোগিতা আমি পেয়েছি এর জন্য আমি সকলের প্রতি চিরঋণী ও কৃতজ্ঞ।
যা আমার চাকুরী জীবনের পরম প্রাপ্তি ও আমার চলার পথের পাথেয় হয়ে থাকবে। আমি আমার কর্তব্য পালনকালে কথায় কাজে কখনো কাউকে কোন কষ্ট দিয়ে থাকলে এই বিদায়ের সময় সবার কাছে ক্ষমা প্রার্থনা করছি আমাকে ক্ষমা করবেন।
আমার পরবর্তী কর্মস্থল সহ আমৃত্যু যেন সুস্থতা ও সম্মানের সাথে থাকতে পারি এই দোয়া কামনা করছি। আপনারা সকলে ভালো থাকেন সুস্থ থাকেন এই প্রত্যাশা রেখে বিদায় নিচ্ছি। জয় বাংলা।
https://www.bkash.com/