বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য হান্নান শাহ আর নেই


প্রকাশের সময় : সেপ্টেম্বর ২৭, ২০১৬, ৪:০৯ AM
বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য হান্নান শাহ আর নেই

image-39075-1474946593ফুলবাড়িয়া নিউজ 24ডটকম : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ আর নেই। আজ মঙ্গলবার ভোররাত তিনটা ৪৭ মিনিটে সিঙ্গাপুরে একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন তিনি (ইন্না…….রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর।
হান্নান শাহের ছেলে শাহ রিয়াদুল হান্নানের বরাত দিয়ে বিএনপির চেয়ারপারপারসনের প্রেস উইংয়ের কর্মকর্তা শামসুদ্দিন দিদার এ তথ্য নিশ্চিত করেছেন।
শামসুদ্দিন বলেন, আজ মঙ্গলবার ভোরে র‍্যাফেলস হার্ট সেন্টার হাসপাতালের মারা যান বিএনপির এই নেতা। তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে সেখানে চিকিৎসা নিচ্ছিলেন।

তিনি বলেন, সিঙ্গাপুরে হান্নান শাহর সঙ্গে আছেন তার ছেলে শাহ রেজানুর ও মেয়ে শারমিন হান্নান। এর আগে গত ৬ সেপ্টেম্বর অসুস্থ হয়ে পড়লে সাবেক এই সেনা কর্মকর্তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। সেখান থেকে তাঁকে উন্নত চিকিৎসার জন্য ১১ সেপ্টেম্বর সিঙ্গাপুরে নেওয়া হয়। ওই হাসপাতালে তাঁর হার্টের অপারেশনও করা হয়।
উল্লেখ্য, হান্নান শাহ বাংলাদেশ সেনাবাহিনীর কর্মকর্তা ছিলেন। ব্রিগেডিয়ার জেনারেল হিসেবে তিনি সেনাবাহিনী থেকে অবসর নেন। অবসরের পর বিএনপির রাজনীতিতে সক্রিয় হন তিনি। তিনি সংসদ সদস্য ছিলেন। ২০০১ সালে বিএনপি ক্ষমতাসীন থাকার সময় পাট মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পান হান্নান শাহ।

এদিকে বিএনপির এ প্রবীণ নেতার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। পৃথক দু’টি শোকবার্তায় তারা এ শোক প্রকাশ করেন। খালেদা ও ফখরুল তাদের শোকবার্তায় মরহুমের আত্মার শান্তি কামনা করে তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনাও জানান।
সংগৃহিত

https://www.bkash.com/