বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:৪৯ পূর্বাহ্ন

ফের ত্রিশালে বদলির আদেশের প্রতিবাদে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

ত্রিশাল : বীর মুক্তিযোদ্ধাদের অকথ্য ও অশ্লীল ভাষায় গালিগালাজ করা উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা শাহাদাত হোসেনকে পুণরায় ত্রিশালে বদলীর খবর ছড়িয়ে পড়লে রোববার সকালে উপজেলা পরিষদ চত্ত্বরে মানববন্ধন ও স্মারককলিপি প্রদান করেন স্থানীয় মুক্তিযোদ্ধারা।
জানা যায়, ২০১৯ সালে স্থানীয় বীর মুক্তিযোদ্ধাদের অকথ্য ও অশ্লীল ভাষায় গালিগালাজ করেন তৎকালীন উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা শাহাদাত হোসেন। এছাড়া মুক্তিযোদ্ধা ফজলুল হক আবুলের স্বাক্ষর জাল করে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ে একটি পত্র প্রেরণ করেন। মুক্তিযোদ্ধাদের সঙ্গে অশালীন আচরন ও স্বাক্ষর জালকারী ওই কর্মকর্তার বিরুদ্ধে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ে অভিযোগ করা হলে, ওই বছরের ১৮ ফেব্রুয়ারি জেলা প্রশাসককে তদন্তপূর্বক ব্যবস্থাগ্রহনের নির্দেশ দেয় মন্ত্রনালয়। তারপরও তিনি বদলি ২০২০ সালের ২২ সেপ্টেম্বর।
ফের দুই বছর আবারো ওই কর্মকর্তাকে ত্রিশালে বদলির আদেশ করেছে স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রনালয়। গত ১৯ জানুয়ারী এ আদেশ জারী করে মন্ত্রনালয়।
শাহাদাত হোসেনকে ত্রিশালে বদলীর আদেশ প্রত্যাহারের দাবী জানিয়ে বিক্ষুব্দ মুক্তিযোদ্ধারা গতকাল রোববার সকালে উপজেলা পরিষদ চত্ত্বরে মানববন্ধন করেন। মানববন্ধন শেষে মুক্তিযোদ্ধারা বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের মহা-পরিচালক বরাবর উপজেলা নির্বাহী অফিসার আক্তারুজ্জামানের মাধ্যমে একটি স্মারকলিপি প্রদান করেন।
মানববন্ধনে মুক্তিযোদ্ধারা বলেন, যারা দেশ স্বাধীন করেছে, দেশের জন্য লড়েছে তাদের যে ‘চুর’ বলে আখ্যা দেয় তাকে ত্রিশালে স্থান দেওয়া হবে না।
প্রতিবাদ ও মানবন্ধনে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা নূরুল ইসলাম মোমেন, বীর মুক্তিযোদ্ধা হুরমুজ আলী, বীর মুক্তিযোদ্ধা আইয়ুব আলী প্রমূখ।

Please Share This Post in Your Social Media

কপিরাইট © ফুলবাড়িয়ানিউজ২৪ ডট কম ২০২০
Design & Developed BY A K Mahfuzur Rahman