ফুলবাড়ীয়ায় বুদ্ধি প্রতিবন্ধি ও অটিষ্টিক ছাত্র-ছাত্রীদের পিকনিক


প্রকাশের সময় : মার্চ ২১, ২০১৮, ১২:৩১ PM
ফুলবাড়ীয়ায় বুদ্ধি প্রতিবন্ধি ও অটিষ্টিক ছাত্র-ছাত্রীদের পিকনিক

শহিদুল ইসলাম, ফুলবাড়িয়া নিউজ 24 ডট কম : ফুলবাড়ীয়া উপজেলা সদরে প্রশাসন নিয়ন্ত্রিত বুদ্ধি প্রতিবন্ধি ও অটিষ্টিক বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীদের নিয়ে পিকনিক অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে বুধবার (২১ মার্চ) তাদের কোন ক্লাশ ছিল না। সকাল থেকেই বিদ্যালয়ে বাঁজতে থাকে সাউন্ড বক্স। অস্বাভাবিক শিশুরা সঙ্গীতের তালে তালে নেচে গেয়ে আনন্দ উল্লাস করে। নিরাপত্তা এবং পর্যাপ্ত সুযোগ-সুধিধার অভাবে প্রতিবন্ধি শিশুদের দূরে কোথাও পিকনিক স্পটে নিয়ে যাওয়া সম্ভব না হওয়ায় পিকনিকের আয়োজন করা হয় তাদের প্রিয় স্কুল প্রাঙ্গনে। আদরের সন্তানের সাথে এ আনন্দকে ভাগাভাগি করে নিতে উপস্থিত হয়েছিলেন প্রতিবন্ধি শিশুদের অভিভাবকবৃন্দ। দুপুরে তাদের মাঝে পরিবেশন করা হয় পছন্দের খাবার। সুস্বাদু ও মজাদার খাবার পেয়ে শিশুরা আনন্দে মেতে উঠে। তাদের সবার মুখে ছিল হাসির ঝিলিক।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিলকিছ আক্তার বলেন, উপজেলার সব শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রতিবছর শিক্ষা সফর বা পিকনিকের ব্যবস্থা করা হয়ে থাকে। সেই বিষয়টি চিন্তা করে সমাজের এই বিশেষ সুবিধা বঞ্চিত শিশুদের মেধা বিকাশে আমাদের নিজেদের সহযোগিতায় ক্ষুদ্র পরিসরে এ আয়োজন।
উপজেলা নির্বাহী অফিসার লীরা তরফদার বলেন, প্রতিবন্ধি শিশুগুলো সমাজের বোঝা নয়, এদের দক্ষ জনশক্তিতে রূপান্তরিত উদ্যোগ নেয়া হয়েছে, সরকারী পৃষ্ঠাপোষকতা অব্যাহত থাকবে।
সম্পাদনায়- মো: আব্দুস ছাত্তার
স্থানীয় সময়-১৮২৮ঘন্টা, ২১ মার্চ-২০১৮

https://www.bkash.com/