ফুলবাড়ীয়ায় বিদ্যুত গতিতে সংযোগ : খুশি গ্রাহক


প্রকাশের সময় : মার্চ ১৮, ২০১৮, ১১:০৭ AM
ফুলবাড়ীয়ায় বিদ্যুত গতিতে সংযোগ : খুশি গ্রাহক

ফুলবাড়িয়া নিউজ 24 ডট কম : ‘শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ’ স্লোগানের আলোকে স্বাধীনতার মাস ও নি¤œ আয়ের দেশ থেকে উন্নয়নশীল দেশে রূপান্তরিত হওয়ায় উপজেলার ফুলবাড়ীয়া ইউনিয়নের আন্ধারিয়াপাড়া গ্রামে রবিবার (১৮ মার্চ) দিনব্যাপী স্পট মিটারিং অথবা বিদ্যুতের গতিতে বিদ্যুত সংযোগ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। এ দিন ১৫৩ জন গ্রাহক কে নতুন সংযোগ দেয়া হয়েছে।
সরকার ২০১৯সালের মধ্যে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছানোর লক্ষে নানামুখী উদ্যোগ গ্রহণ করলে কিছু অসাধু ইলেক্টেশিয়ান, বিদ্যুৎ কর্মী ও ঠিকাদারের যোগসাজসে সাধারণ মানুষকে হয়রানি করে ঘুষ বাণিজ্য শুরু হয়। ফলে মানুষের মধ্যে হতাশা ও ভয়ের সৃষ্টি হলে সুযোগ সন্ধানিরা একটি চক্রে পরিণত হয়। ফ্রি বিদ্যুৎ সংযোগের কাজকে দ্রুত সেবা দেয়ার লক্ষ্যে সরকার ও সমিতি বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক স্পট মিটারিং চালু হয়। এ কার্যক্রমকে সাধুবাদ জানিয়েছেন ভোক্তভোগিরা।
সরেজমিনে গিয়ে দেখা যায়, পল্লী বিদ্যুৎ সমিতি-১ ফুলবাড়ীয়া জোনাল অফিসের কর্মকর্তা-কর্মচারীরা ট্রান্সফরমার, ড্রপ তার, মিটার, ইলেক্টিশিয়ান ও বিপুল সংখ্যক লাইনম্যান নিয়ে সংযোগ দেয়ার জন্য অপেক্ষা করছেন। সংযোগ নিতে ইচ্ছুকরা লাইনে দাঁড়িয়ে জমির খতিয়ান, কর আদায়ের রশিদ, ২ কপি পার্সপোর্ট সাইজের ছবি জমা দিলেই তার নামে সিএমও (মিটার কানেকশানের) রশিদ হচ্ছে। মিটার অনুমোদন দেয়ার জন্য স্পটেই অপেক্ষা করছেন ডিজিএম, জুনিয়র ইঞ্জিনিয়ার। ফলে যে দিন আবেদন জমা নেয়া হচ্ছে সেদিনই বিদ্যুৎ সংযোগ দেয়া হচ্ছে। এর আগে ৪/৫দিন যাবত এলাকায় মাইকিং করা হয়।
আন্ধারিয়াপাড়া গ্রামের আ. কাদের সহ সংযোগ নিতে আসা অনেক গ্রাহক জানিয়েছেন, সরকারের এমন উদ্যোগ সাধারন মানুষকে হয়রানি থেকে মুক্তি দিবে এবং সরকারের ভাবমুর্তি বেড়ে যাচ্ছে। ৫/৬ মাস না ঘুরে তাৎক্ষনিক বিদ্যুৎ সংযোগে তাদের মুখে ছিল হাসির ঝিলিক।
ময়মনসিংহ পল্লী বিদ্যুত সমিতি-১ ফুলবাড়ীয়া জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার এম. এম. আবুল কালাম আজাদ জানিয়েছেন, স্পট মিটার একটি চলমান প্রক্রিয়া, দ্রুত সংযোগ ও সেবা দিতে এমন উদ্যোগ। এদিন ১৫৩ টি সংযোগ প্রদান করা হয়েছে।

সম্পাদনায়- মো: আব্দুস ছাত্তার
স্থানীয় 1705ঘন্টা 18 মার্চ 2018

https://www.bkash.com/