ফুলবাড়ীয়ায় নৌকা নিয়ে তুলকলাম


প্রকাশের সময় : ডিসেম্বর ২৩, ২০১৫, ২:১৮ PM
ফুলবাড়ীয়ায় নৌকা নিয়ে তুলকলাম

504ফুলবাড়িয়া নিউজ ২৪ডটকম : ফুলবাড়ীয়া পৌরসভা নির্বাচনে নির্বাচনী আচরণ বিধি ভঙ্গের অভিযোগ প্রার্থীদের বিরুদ্ধে। এবার ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী সহকারী কমিশনার (ভুমি) আফরোজা আখতারের বিরুদ্ধে অভিযোগ উঠেছে নির্বাচনী আচরণ বিধি না জানার। সেই সাথে অভিযোগ উঠেছে পা দিয়ে মুড়িয়ে নৌকা ভাঙ্গার।
বুধবার বিকাল ৫ টার দিকে সহকারী কমিশনার ভুমি আফরোজা আখতার পৌর সদরের নির্বাচনী আচরণ বিধি ভঙ্গের বিষয়টি নিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। প্রতিকের দৈর্ঘ্য প্রস্থ্যের বিষয়ে নিশ্চিত না নিয়ে তিনি লাহিড়ী পাড়া ও পশু হাসপাতাল মোড়সহ বেশ কয়েকটি স্থান থেকে টানোনো নৌকা প্রতিক নামিয়ে পা দিয়ে মুড়িয়ে ভেঙ্গে ফেলেন। এতে ক্ষিপ্ত হয়ে আওয়ামীলীগের নেতারা উপজেলা নির্বাহী অফিসার ও রির্টানিং অফিসার বনানী বিশ্বাসকে বিষয়টি জানানোর পর ভ্রাম্যমান বন্ধ করা হয়।
এ ব্যাপারে উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও নির্বাচন পরিচালনাকারী প্রধান এম এ জব্বার জানান, নির্বাচনী আচরণ বিধির ৮ ধারার ৪ উপধারায় বলা আছে প্রতীকের আকার হবে ৩ সে. মি যা ৯ মিটার লম্বা। আমাদের নৌকা প্রতীক নির্বাচনী আচরণ বিধি মেনে তৈরি করার পর ৪/৫ টি টানানো নৌকা নামিয়ে পা দিয়ে মুড়িয়ে ভেঙ্গে ফেলা হয়েছে। আমরা এ তীব্র প্রতিবাদ করার পর ভ্রাম্যমান আদালতের কার্যক্রম বন্ধ হয়েছে। কিন্তু প্রতীক ভাঙ্গার ঘটনায় কোন সুরাহা না আওয়ামীলীগ নেতাকর্মীদের মধ্যে তীব ্রক্ষোভ বিরাজ করছে।
প্রতীক নামানোর বিষয়টি স্বীকার করে উপজেলা নির্বাহী অফিসার ও রির্টানিং অফিসার বনানী বিশ্বাস জানান, অভিযোগ পাওয়ার পর ভ্রাম্যমান আদালত বন্ধ করা হয়েছে। প্রতীক ভাঙ্গার বিষয়টি তার জানা নেই।

https://www.bkash.com/