বৃহস্পতিবার, ২৪ Jun ২০২১, ০৬:১৬ অপরাহ্ন

ফুলবাড়ীয়ায় কৃষি কর্মকর্তার উপর চটলেন এমপি

ফুলবাড়ীয়া থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য এডভোকেট মোঃ মোসলেম উদ্দিন এমপি বলেছেন, বিএনপি জামাত সরকারের শাসন আমলে সার চাওয়ায় ২৮ জন কৃষককে গুলি করে হত্যা করা হয়েছে। বিদ্যুতের অভাবে কৃষক গভীর নলকূপ চালু করতে পারেনি। বর্তমান সরকারের আমলে সার ও বিদ্যুুতের কোন অভাব নেই।

বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের ফসলের নিবিড়তা বৃদ্ধিকরণ প্রকল্পের আওতায় উপজেলা অবহিতকরন সভায় মঙ্গলবার (৮ জুন) ফুলবাড়িয়া পৌর সদরের নোঙ্গর কমিউনিটি সেন্টারে তিনি এ সব কথা বলেন।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মোঃ মতিউজ্জামানের সভাপতিত্বে সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা উপস্থিত না থাকায় উপজেলা কৃষি কর্মকর্তা জেসমিন নাহারের প্রতি ক্ষোভ প্রকাশ করে মোসলেম উদ্দিন এমপি বলেন, দেড় বছর হয়েছে যোগদান করেছেন। একদিনও যোগাযোগ করার তাগিদ অনুভব করেননি। এছাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তাকে আজকের এই সভায় উপস্থিত থাকার বিষয়ে গুরুত্ব সহকারে বলেননি, তাই তিনি এই সভায় হয়তবা উপস্থিত হননি। এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইসচেয়ারনদেরকে উদ্দেশ্যে করে বলেন, এলাকার উন্নয়নে আমি ঢাকায় থেকে প্রতিদিন মন্ত্রণালয়ে ঘুরে ঘুরে জনগনের চাহিদা পুরণে উন্নয়ন তহবিল ছাড় করাতে দৌড়ঝাপ করি। আগামী দুই মাসের মধ্যে আরো শতকোটি টাকার কাজ শুরু হবে। এছাড়া বর্তমানে ২০ কোটি টাকার কাজ চলমান রয়েছে। যখন জানতে পারি ফুলবাড়ীয়া থেকে এডিপির কোটি টাকা কাজ না করায় এবং মাননীয় প্রধানমন্ত্রীর একান্ত ইচ্ছা ও আগ্রহে অতিদরিদ্রদের জন্য কর্মসৃজন প্রকল্পের ৪ কোটি টাকা ফেরত দেওয়া হয়েছে। এটা অত্যন্ত দুঃখজনক। তিনি আরো বলেন, চলতি অর্থ বছরে কর্মসৃজন কর্মসুচির প্রথম ধাপে ২ কোটি এবং ২য় ধাপে আরো ৪ কোটি টাকার কাজ এখনও হয়নি। এ টাকা যাতে ফেরত না যায়, সেই লক্ষে সময় বৃদ্ধির দাবিতে উপজেলা পরিষদের মাধ্যমে কারণ উল্লেখ করে ডিসি, বিভাগীয় কমিশনারসহ মন্ত্রণালয়ে আবেদন করতে উপজেলা চেয়ারম্যানের প্রতি আহবান জানান। এর আগে বার্মি কম্পোস্ট উৎপাদনকারী কৃষক কাকলীকে ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফেজ-২ প্রকল্পের আওতায় একটি মিনি ট্রাক বিতরণ করেন। সূত্র- ময়মনসিংহ লাইভ

Please Share This Post in Your Social Media

কপিরাইট © ফুলবাড়িয়ানিউজ২৪ ডট কম ২০২০
Design & Developed BY A K Mahfuzur Rahman