রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০২:৫১ পূর্বাহ্ন

ফুলবাড়িয়ায় বিনা লাইসেন্সে কেরোসিন ও অকটেন বিক্রি ও মজুদ : পানির ট্যাংকিতে জ্বালানি সংরক্ষণ

ফুলবাড়িয়া নিউজ 24 ডট কম : ময়মনসিংহের ফুলবাড়িয়ায় পানির ট্যাংকিসহ অবৈধভাবে কেরোসিন ও অকটেন মজুদ করার দায়ে ৩ ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এ সময় ডিজেল ১২ হাজার লিটার কেরোসিন ও ডিজেল এবং ৩ হাজার লিটার পেট্রোল জব্দ করা হয়। রবিবার (৭ আগস্ট) বিকালে উপজেলার কেশরগঞ্জ ও নিশ্চিন্তপুর নতুন বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহি ম্যাজিস্ট্যাট ও উপজেলা নির্বাহি কর্মকর্তা মোহাম্মদ নাহিদুল করিম।
আদালত সূত্রে জানা যায়, দেশের বাজারে হঠাৎ জ্বালানি তেলের দাম বেড়ে যাওয়ায় অবৈধ মজুদদাররা বেপরোয়া হয়ে উঠে। উপজেলা প্রশাসনের কাছে খবর আসে কেশরগঞ্জ বাজারে অধিক লাভের আশায় অসাধু ব্যবসায়ীরা জ্বালানি তেল মজুত করে বিক্রি বন্ধ করে সংকট তৈরি করার চেষ্টা করছেন। এমন তথ্যের ভিত্তিতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয় ঐ বাজারে। অভিযানে তিনটি ব্যবসা প্রতিষ্ঠানে আনুমানিক ১২ হাজার লিটার ডিজেল ও কেরোসিন ৩ হাজার লিটার পেট্রল জব্দ করা হয়। আদালতে ইমরান, সোহেল এবং ওমর ফারুক নামীয় তিন ব্যবসায়ীকে ৩ হাজার টাকা করে মোট ১৫ হাজার টাকা জরিমানা করেন। আদালত তাদের কাছে পেট্রোলিয়াম জাতীয় কোন লাইসেন্স পায়নি।

 

সরেজমিনে দেখা যায়, ঐ সব দোকানে কোন প্রকার নিয়ম নীতি না মেনে জ্বালানি তেল বিক্রি করা হচ্ছে। সেরা পানির ট্যাংকিতে রাখা হয়েছে ডিজেল, কেরাসিন ও অকটেন। তাদের দোকানে কোন ধরনের সাইনবোর্ড ছিল না। উপজেলা সদর সহ বিভিন্ন বাজারে তাদের একাধিক দোকান রয়েছে সেগুলোও অবৈধ। জ্বালানি তেলের দাম বাড়ার সাথে সাথে তারা জ্বালানি তেল বিক্রি না করে সংকটের চেষ্টা করছিল। ভ্রাম্যমান আদালত তাদের জানতে চায়, কী পরিমাণ জ্বালানি তেল তাদের আছে সেখানেও তারা মিথ্যার আশ্রয় নেয়।

আদালতের নির্বাহি ম্যাজিস্ট্যাট মোহাম্মদ নাহিদুল করিম জানান, পেট্রোলিয়াম আইন ২০১৬ এর ৪, ৮ ধারা ভংগের জন্য তিন ব্যবসায়ীকে মোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। জব্দ জ্বালানি নিলামে বিক্রির সিদ্ধান্ত হয়েছে।

Please Share This Post in Your Social Media

কপিরাইট © ফুলবাড়িয়ানিউজ২৪ ডট কম ২০২০
Design & Developed BY A K Mahfuzur Rahman