ফুলবাড়িয়ায় ভূমি উপসহকারী কর্মকর্তা হাসপাতালে


প্রকাশের সময় : জানুয়ারী ৩১, ২০২৪, ১১:৫৮ AM
ফুলবাড়িয়ায় ভূমি উপসহকারী কর্মকর্তা হাসপাতালে

ফুলবাড়িয়া : ময়মসিংহের ফুলবাড়িয়ায় ঘুষের টাকা ফেরত চাওয়াকে কেন্দ্র করে ভূমি উপসহকারী কর্মকর্তা ও সেবা গ্রহিতার মাঝে মারামারির ঘটনা ঘটেছে বলে অভিযোগ উঠেছে। গুরুতর আহত ফুলবাড়িয়া ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা মোহা. ছামিউল ইসলামকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করা হয়েছে।
গতকাল সোমবার ফুলবাড়িয়া পৌর বাজারের মসলা মহলে ভূমি উপসহকারী কর্মকর্তা মোহা. ছামিউল ইসলাম ও সেবা গ্রহিতা মো. শফিকুল ইসলামের সাথে ঘুষের টাকা ফেরত চাওয়াকে কেন্দ্র করে তর্কবির্তকের এক পর্যায়ে দু’জনের মধ্যে মারামারির ঘটনা ঘটে।
ভূমি অফিস ও সেবা গ্রহিতা সূত্রে জানাগেছে, গত প্রায় তিন মাস আগে ফুলবাড়িয়া মৌজার ২৭৫০ নম্বর দাগের দেড় শতাংশ জমির ভূমি উন্নয়ন কর দিতে যায় শফিকুল ইসলাম। তাঁর কাছে তিন হাজার টাকা দাবী করেন ফুলবাড়িয়া ইউনিয়নের ভূমি উপসহকারী কর্মকর্তা। তাঁর কথামতো টাকা দিয়ে আসেন সেবা গ্রহিতা। তিনমাস অতিবাহিত হলে ভূমি উন্নয়ন করের রশিদ না দিয়ে তাঁকে ঘুরাতে থাকেন।
গতকাল সোমবার সকালে ফুলবাড়িয়া ইউনিয়ন ভূমি অফিস থেকে মোহা. ছামিউল ইসলাম উপজেলা ভূমি অফিসে যাওয়ার পথে শফিকুল ইসলাম তাকে দাঁড় করিয়ে ভূমি উন্নয়ন করের রশিদ, অন্যথায় তাকে দেওয়া টাকা ফেরত চায়। এঘটনায় দু’জনের মধ্যে মারামারির ঘটনা ঘটে। স্থানীয় লোকজন ভূমি উপসহকারী কর্মকর্তাকে রক্তাক্তবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে ভর্তি করেন।
আহত মোহা. ছামিউল ইসলাম ঘুষের টাকার বিষয়টি মিথ্যা দাবী করে বলেন, প্রায় তিন মাস আগে ভূমি উন্নয়ন কর দিতে যায় শফিকুল ইসলাম, অনলাইনে আবেদন করতে বলা হয়েছিল। এ নিয়ে তিনি ক্ষুব্ধ ছিলেন। গতকাল পৌর বাজারে প্রকাশ্যে হামলা চালিয়ে এলোপাথারী মারপিট করে মাথায় আঘাত করে।
অভিযুক্ত শফিকুল ইসলাম বলেন, দেড় শতাংশ জমির ভূমি উন্নয়ন করের জন্য তিন হাজার টাকা নিয়েছে নায়েব সাহেব, রশিদ না দিয়ে ঘুরাচ্ছিল। বাজারে সবার সামনে টাকা ফেরত চাইলে তর্কবির্তকের এক পর্যায়ে দুইজনের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। সে মাটিতে পরে গিয়ে মাথায় আঘাত পেয়েছে।
ফুলবাড়িয়া থানার ওসি মোহা. রাশেদুজ্জামান বলেন, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে, অভিযোগ দিলেই মামলা হবে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বিধান চন্দ্র দেবনাথ জানায়, ভূমি উপসহকারী কর্মকর্তাকে রক্তাক্ত আহতবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে, তাঁর মাথায় সেলাই করা হয়েছে।
ফুলবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা কাবেরী জালাল বলেন, ভূমি উপসহকারী কর্মকর্তার উপর হামলার ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়ার কার্যক্রম চলছে।

https://www.bkash.com/