শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৬:০৩ পূর্বাহ্ন

ফিরেই ১ নম্বরে সাকিব

ফুলবাড়িয়া নিউজ 24 ডট কম :

নিষেধাজ্ঞা কাটিয়ে গত মাসের ২৯ তারিখ ক্রিকেটে প্রত্যাবর্তন করেছেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আর ফিরেই বিশ্ব ক্রিকেটে নিজের হারানো সিংহাসন ফিরে পেয়েছেন তিনি। আবারও উঠে এসেছেন বিশ্বসেরা অলরাউন্ডারের শীর্ষ স্থানে।

নিষিদ্ধ হওয়ার ঠিক আগে আগে সাকিব ওয়ানডে অল রাউন্ডার র‍্যাঙ্কিংয়ে বিশ্বসেরা ছিলেন। নিষেধাজ্ঞার সময়কালে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি র‍্যাঙ্কিং থেকে সরিয়ে দেওয়া হয়েছিল তার নাম। শাস্তি শেষ হওয়ায় ফের র‍্যাঙ্কিংয়ে তার নাম অন্তর্ভুক্ত করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি। এরই পরিপ্রেক্ষিতে ওয়ানডে ক্রিকেটের অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ফিরে পেয়েছেন তিনি।

নিষেধাজ্ঞার পূর্বে ৩৭৩ পয়েন্ট নিয়ে র‍্যাঙ্কিংয়ের শীর্ষে ছিলেন সাকিব। ক্রিকেট থেকে নির্বাসনে যাওয়ার পর তার স্থলাভিষিক্ত হন আফগানিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ নবী। সাকিব ফিরে আসায় এখন দুইয়ে নেমে গেছেন এই আফগান ক্রিকেটার।

সাধারণত কোনো সিরিজ শেষ হলে র‍্যাঙ্কিং হালনাগাদ করে আইসিসি। গতকাল মঙ্গলবার পাকিস্তান-জিম্বাবুয়ের ওয়ানডে সিরিজ শেষ হওয়ায় র‍্যাঙ্কিং হালনাগাদ করার ফলে সীমিত ওভারের ক্রিকেটের সেরা অলরাউন্ডারের আসনে ফের বসেছেন সাকিব।

২৮১ পয়েন্ট নিয়ে র‍্যাঙ্কিংয়ের তিন নম্বরে অবস্থান করছেন ইংল্যান্ডের অলরাউন্ডার ক্রিস ওকস। পাকিস্তানের ইমাদ ওয়াসিমকে পাঁচে নামিয়ে চারে উঠে এসেছেন ওকস সতীর্থ বেন স্টোকস।

নিউজিল্যান্ডের কলিন ডি গ্র্যান্ডহোম রয়েছেন র‍্যাঙ্কিংয়ের ছয়ে। আফগান ক্রিকেটার রশিদ খান ২৫৩ পয়েন্ট নিয়ে অবস্থান করছেন সাত নম্বরে। নিউজিল্যান্ডের মিচেল স্যান্টনার রয়েছেন আটে, ভারতের রবীন্দ্র জাদেজা নয়ে এবং পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে সেরা দশে ঢুকে গেছেন জিম্বাবুয়ের শন উইলিয়ামস।

Please Share This Post in Your Social Media

কপিরাইট © ফুলবাড়িয়ানিউজ২৪ ডট কম ২০২০
Design & Developed BY A K Mahfuzur Rahman