মঙ্গলবার, ৩০ মে ২০২৩, ০৪:৪৩ পূর্বাহ্ন

ফলোআপ : ফুলবাড়ীয়ায় বিক্ষোভ করতে না দেয়ায় অবরোধ

pic-01ফুলবাড়ীয়া নিউজ 24ডটকম : ময়মনসিংহের ফুলবাড়ীয়ায় ভাংচুরের ঘটনায় গত ২দিনে ৩জন গ্রেফতার, ১৮০জন অজ্ঞাত আসামী করে থানায় মামলা এবং আন্দোলনকারীদের বাসায় পুলিশী তল্লাশীর প্রতিবাদে প্রতিবাদ মিছিল করতে না দেয়ায় দুপুর ১টা হতে সন্ধ্যা পর্যন্ত অঘোষিত অবরোধ পালিত হয়েছে। গতকাল শনিবার দুপুর ১টায় প্রতিবাদ মিছিল পুলিশী বাঁধায় কলেজ ক্যাম্পাস হতে বের হতে পারেনি। মুহুর্তের মধ্যে খবর ছড়িয়ে পড়লে উপজেলার বিভিন্ন স্থানে যানবাহন চলাচলে বাঁধা দেয়া হয়। ব্যবসা-প্রতিষ্ঠান বন্ধ করে দেয় ব্যবসায়ীরা। ফলে সাধারণ মানুষের দূর্ভোগ চরম আকার ধারন করে।
জান মালের নিরাপত্তার কারণে বিক্ষোভ মিছিলে বাঁধা দেয়া হয়েছে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।
আন্দোলনকারীরা জানিয়েছেন, বিক্ষোভ করতে না দেয়ায় সাধারণ মানুষ ঘোষণা ছাড়াই অবরোধ কর্মসূচী পালন করে।
এদিকে গত বৃহস্পতিবারের ভাংচুরের ঘটনায় গতকাল শুক্রবার রাতে আখালিয়া হেলথ সেন্টার লি: এর পক্ষে অফিস সহকারী হাবিবুর রহমান বাদী হয়ে ৪০/৫০জন, আলম এশিয়া পরিবহণ (প্রা:) লি: এর পক্ষে অফিস সহকারী আকরাম হোসেন বাদী ৪০/৫০জন এবং সদরের মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধে গাড়ী ভাংচুরের ঘটনায় জনৈক শামীম আহমেদ বাদী ৭০/৮০জন অজ্ঞাতনামা আসামী করে মামলা হয়েছে বলে থানা অফিসার ইনচার্জ রিফাত খান রাজিব নিশ্চিত করেছেন।
শুক্রবার (২৫নভেম্বর) রাতে অভিযান চালিয়ে হাই স্কুল রোডস্থ বাসা থেকে ইসমাইল হোসেন মারুফ নামে আরও একজনকে গ্রেফতার করে পুলিশ। এনিয়ে এ ঘটনায় ৩জন কে গ্রেফতার করা হলো।
উল্লেখ্য, ফুলবাড়ীয়া কলেজ সরকারীকরণ দাবীতে শিক্ষক-কর্মচারী, ছাত্র-ছাত্রীদের আন্দোলনের ৪০তম বৃহস্পতিবার সন্ধ্যায় অবরোধ শেষে বিক্ষোভ মিছিল নিয়ে বাজারের দিকে অগ্রসর হলে আখালিয়া হেলথ সেন্টার লি: আলম এশিয়া পরিবহণ প্রা: লি: অফিস, মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধে থাকা মোটর বাইক ভাংচুরের ঘটনা ঘটে ফুলবাড়ীয়ায়।

Please Share This Post in Your Social Media

কপিরাইট © ফুলবাড়িয়ানিউজ২৪ ডট কম ২০২০
Design & Developed BY A K Mahfuzur Rahman