নির্বাচন ভবনে কড়া নিরাপত্তা অতিরিক্ত ফোর্স


প্রকাশের সময় : নভেম্বর ১৫, ২০২৩, ১২:০৪ PM
নির্বাচন ভবনে কড়া নিরাপত্তা অতিরিক্ত ফোর্স

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা হবে আজ সন্ধ্যায়। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল জাতির উদ্দেশে ভাষণের মধ্য দিয়ে এটি ঘোষণা করবেন। তফসিল ঘোষণাকে কেন্দ্র করে নির্বাচন ভবনের চারপাশে কড়া নিরাপত্তা বেষ্টনী তৈরি করা হয়েছে।

গতকাল মঙ্গলবার রাত থেকেই কাঁটাতারের ব্যারিকেড বসানো হলেও আজ বুধবার সকাল থেকে নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে।

নির্বাচন ভবনের বাংলাদেশ পর্যটন করপোরেশনের সামনের রাস্তা ব্যতীত সব প্রবেশ পথ বন্ধ করেছে দিয়েছে পুলিশ। অবস্থান নিয়েছে র‌্যাব, বিজিবি, আনসার ও পুলিশের অতিরিক্ত ফোর্স। এছাড়া ইসি ভবনের চারপাশে টহল দিচ্ছে পুলিশের এপিসি ও জলকামান।

চারপাশের সড়কে পুলিশ, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) পাশাপাশি মোতায়েন করা হয়েছে তিন প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের।

তফসিল ঘোষণা উপলক্ষে ইসি ভবনে দর্শনার্থী প্রবেশেও কড়াকড়ি আরোপ করা হয়েছে। ইসির কর্মকর্তা, কর্মচারী ও গণমাধ্যমকর্মীরাও আইডি কার্ড ছাড়া প্রবেশ করতে পারছেন না।

এদিকে ইসি সচিব মো. জাহাংগীর আলম জানিয়েছেন, সন্ধ্যায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনে জাতির উদ্দেশে ভাষণ দেবেন। এসময় তিনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করবেন।

ইসির পরিকল্পনা অনুযায়ী, ডিসেম্বরের শেষ থেকে জানুয়ারির প্রথম সপ্তাহের মধ্যে অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ। -সংগৃহিত

https://www.bkash.com/