নামকরা স্ত্রীরোগ বিশেষজ্ঞ ডাঃ শাহী ফারজানা তাসমীন


প্রকাশের সময় : নভেম্বর ৩০, ২০২৩, ১১:০৩ AM
নামকরা স্ত্রীরোগ বিশেষজ্ঞ ডাঃ শাহী ফারজানা তাসমীন

ডেস্ক রিপোর্ট : ভালো মানুষ হলে প্রশংসা করা ও শুনা দুটোই প্রিয়। সফলতার গল্প পরিবারের গন্ডি ছাড়িয়ে সমাজ, গ্রাম, দেশ ও দেশের বাহিরেও হয়। তবে এর পেছনে পিতা-মাতা, শিক্ষকসহ অনেকের অবদান থাকে। শিশুকালে যারা কথা শুনে ও মানে তারাই সম্পদে পরিণত হয়। তেমনি অনেক সফল মানুষ আছে দেশে, যারা আলো ছড়িয়ে যাচ্ছে প্রতিক্ষণ।

একেকজন একেক জায়গায় সফল। তেমনি একজন সফল ও প্রশংসিত মানুষের গল্প জানিয়েছেন ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলা শিক্ষা অফিসার শাহি দিলশাত এলিন। তিনি নিজেও একজন দক্ষ ও আদর্শবান সরকারি আমলা। তার সহোদর বড় বোন একজন সফল ও নামকরা স্ত্রীরোগ বিশেষজ্ঞ ডাঃ শাহী ফারজানা তাসমীন। রংপুরে অতি পরিচিত মুখ তিনি। বড় বোনের প্রশংসা ছোট বোন কিভাবে প্রকাশ করেছেন তা হুবহু তুলে ধরা হল।

‘ডাঃ শাহী ফারজানা তাসমীন” আমার বড় বোন। আমাদের ৭ বোনের মধ্যে তাসমীনের সিরিয়াল ৩ আর আমার চার। সে আমার আব্বা-আম্মার অতি আদরের মেয়ে। কারন সে যেমন ছিল মেধাবী তেমনি পড়ুয়া। একটি মিনিট সময়ও পড়াশুনা ছাড়া সে বিনা কারনে কখনও নষ্ট করেনি। ছোটবেলা থেকেই ইংরেজীতে খুবই তুখোর ছিল। তবে হ্যাঁ, আমাদের বাড়ীতে ইংরেজীতে ভালো এমন সংখ্যা খুব নেহায়েত কম ছিলোনা! এক পৃষ্ঠা ইংরেজী প্যারাগ্রাফ তাসমীন একবার পড়েই মুখস্থ বলতে পারতো। কারন সে পড়ালেখায় বরাবরই মনোযোগী ছিল। তাসমীন যখন ক্লাস ফাইভ বা সিক্স এ পড়ে তখন থেকেই জানতাম ও ডাক্তারী পড়বে। আব্বা তখন প্রায়ই বলতেন, ‘তুই ডাক্তার হওয়া পর্যন্ত কি আমি বেঁচে থাকবো’? আল্লাহর রহমতে আমার আব্বা তাঁর ডাক্তার হওয়ার দুই যুগ পর আমাদের ছেড়ে না ফেরার দেশে চলে যান। (রাব্বীর হামহুমা কামা রাব্বা ইয়ানী সাগীরা)। তাঁর পরিশ্রম, মেধা, দৃঢ় মনোবল তাঁকে অনেক দূর এগিয়ে নিয়ে গেছে। আলহামদুলিল্লাহ। আজ উত্তরবঙ্গে সে একজন বহুল পরিচিত নামকরা স্ত্রীরোগ -বিশেষজ্ঞ। কারো বাড়ী রংপুরে শুনলেই আমি আমার বোনের পরিচয় দিয়ে গর্ববোধ করি। তাঁর আগামী দিনগুলো আরো সুন্দর, সফল ও মৃসৃণ হোক।

https://www.bkash.com/