দেওখোলায় খাদ্য বান্ধব কর্মসূচির চাল বিতরণে অনিয়ম


প্রকাশের সময় : অগাস্ট ২০, ২০২৩, ১:১৩ PM
দেওখোলায় খাদ্য বান্ধব কর্মসূচির চাল বিতরণে অনিয়ম

ফুলবাড়িয়া : খাদ্য বান্ধব কর্মসূচি নিয়ে অনিয়মের অভিযোগ ডিলারদের বিরুদ্ধে দীর্ঘদিনের। এবারের বরাদ্দের আগে ডিলারদের সতর্ক করা হলেও তারা তোয়াক্কা করেনি। শনিবার (১৯ আগস্ট) গোপন সংবাদের ভিত্তিতে সকাল ৮.৩০ মিনিটে দেওখোলা বাজারে বেলায়েত হোসেন নামক ডিলারের খাদ্য বান্ধব কর্মসূচির চাল বিতরণ সরেজমিনে পরিদর্শন করেন উপজেলা নির্বাহি অফিসার মোহাম্মদ নাহিদুল করিম। পরিদর্শনকালে চালের পরিমাপ না করা, চাল পরিমাপের মেশিনটি অকেজো, চাল বিতরণে নির্ধারিত সময়ের অনেক আগেই চাল বিতরণ, পূর্বানুমতি ব্যতিরেকে নিজ গুদামের বাইরে চাল রাখায় বিব্রতবোধ করেন উপজেলা প্রশাসন। তাৎক্ষনিকভাবে দ্রুত চাল পরিমাপের মেশিন আনা এবং কার্ডধারীদের পূর্ণ পরিমাপে চাল বিতরণ নিশ্চিত, নির্ধারিত সময়ের পূর্বে চাল বিতরণের প্রয়োজন হলে তা মাইকিং করে সংশ্লিষ্ট সকলকে জানাতে এবং খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তাকে অবহিত করার জন্য নির্দেশ দেন এবং পূর্বানুমতি ব্যতীত চালের গুদাম অন্যত্র সরানো যাবে না, নির্দেশনা অমান্য করা হলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. আতিকুর রহমান বলেন, ইতিমধ্যে বেশ কিছু ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আজ রবিবার অফিস খোলা হলে বাকী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাহি অফিসার মোহাম্মদ নাহিদুল করিম জানান, নির্ধারিত সময়ের আগে চাল বিতরণ, চালের হিসাব না রাখা এবং পরিমাপ না করেই চাল বিতরণের জন্য উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তাকে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেয়া হয়।

https://www.bkash.com/