দুর্নীতির অভিযোগে মহারাষ্ট্রের রাজস্বমন্ত্রীর পদত্যাগ


প্রকাশের সময় : জুন ৪, ২০১৬, ২:২৫ PM
দুর্নীতির অভিযোগে মহারাষ্ট্রের রাজস্বমন্ত্রীর পদত্যাগ

4616-550x383ফুলবাড়িয়া নিউজ 24 ডটকম : চাপের মুখে শেষপর্যন্ত পদত্যাগই করলেন মহারাষ্ট্রের রাজস্ব মন্ত্রী একনাথ খাডসে। শনিবার সকালে তিনি মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের বাসভবনে গিয়ে তাঁর সঙ্গে দেখা করে পদত্যাগপত্র জমা দিয়েছেন বলে জানা গিয়েছে।

একদিকে পুণেতে জমি দুর্নীতি, অন্যদিকে আন্ডার ওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমের সঙ্গে যোগাযোগের অভিযোগ। ফলে চাপ বাড়ছিল মহারাষ্ট্রের খাডসের উপর। শুক্রবার ফড়নবিশ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বিজেপি সভাপতি অমিত শাহের সঙ্গে দেখা করে এ বিষয়ে আলোচনা করেন। এরপর আর পদত্যাগে দেরি করেননি খাডসে।

মহারাষ্ট্র মন্ত্রিসভায় মুখ্যমন্ত্রীর পরের জায়গাটাই ছিল খাডসের। কিন্তু পুণেতে মহারাষ্ট্র ইন্ডাস্ট্রিয়াল ডেভলপমেন্ট কর্পোরেশনের জমি কেনা নিয়ে দুর্নীতি তাঁকে বিপাকে ফেলে দেয়। অভিযোগ, তিন একর ওই জমির বর্তমান বাজারমূল্য ৪০ কোটি টাকা। কিন্তু প্রভাব খাটিয়ে অবৈধভাবে মাত্র ৩.৭৫ কোটি টাকায় অন্য এক ব্যক্তির কাছ থেকে স্ত্রী ও জামাইয়ের নামে ওই জমি কেনেন খাডসে।

এই দুর্নীতি নিয়ে হইচই শুরু হওয়ার মধ্যেই আরও বিপাকে পড়েন খাডসে। অভিযোগ ওঠে, তাঁর মোবাইলে দাউদের করাচির বাড়ি থেকে ফোন এসেছে। যদিও তিনি যাবতীয় অভিযোগ অস্বীকার করেন। কিন্তু রাজনৈতিক মহলের খবর, দলের চাপেই সরে যেতে বাধ্য হলেন খাডসে। সূত্র: টাইমস অব ইন্ডিয়া

https://www.bkash.com/