বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:২৪ পূর্বাহ্ন

তথ্যের ঘাটতি থেকে দুর্নীতির সুযোগ তৈরি হয়- ইউএনও

ফুলবাড়িয়া নিউজ 24 ডট কম : একটি সরকারী সেবা পাওয়ার জন্য অন্য লোকের কাছে না যেয়ে প্রত্যেকটি অফিসের বাহিরে সিটিজেন চার্টার দেওয়া আছে অথবা ওয়েব সাইডে দেওয়া আছে, সেটি যদি পড়েন বা জানেন তাহলে মধ্যবর্তী কাউকে খুঁজতে হবে না। আপনি নিজেই আপনার সেবার জন্য আসতে পারবেন এবং চেষ্টা করা হবে সর্বোচ্চ স্বচ্ছতার মাধ্যমে সেই সেবা দেওয়ার জন্য। আসলে তথ্যের যে ঘাটতি সেই ঘাটতি থেকে দুর্নীতির সুযোগ তৈরি হয়। তাই সরকারী বিভিন্ন দফতরের যে সেবা আছে সে সম্পর্কে আমরা ভালোভাবে জানার চেষ্টা করি। দফতরে যিনি দফতর প্রধান তার সাথে একটু কথা যদি আপনারা বলেন, তাহলে বিষয়গুলো স্বচ্ছ থেকে আরও স্বচ্ছতার হবে। হ্যাঁ কিছু কিছু সময় কিছু কিছু কাজ সামগ্রিক উন্নয়নের জন্য জনস্বার্থে করার জন্য কিছু তথ্য গোপন রেখে কিছু কাজ করা হয় কিন্তু সেটি সম্পন্ন জনস্বার্থে।
আজ শুক্রবার আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে ‘দুর্নীতি দমন ও প্রতিরোধে করণীয়’ শীর্ষক আলোচনা মানববন্ধনে বক্তব্য প্রদানকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নাহিদুল করিম এ সব কথা বলেন।
ফুল্লরা সপিং চত্বরে ফুলবাড়িয়া উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি ও সততা সংঘ আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত সভাপতি পারভীন আখতার রেবা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বিধান চন্দ্র দেবনাথ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হারুন অর রশিদ, পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. শফিকুল ইসলাম, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য মো. আব্দুল খালেক, বীরমুক্তিযোদ্ধা বিপুল হোড়, মো. আব্দুল কাদের মাস্টার, সরকারী ফুলবাড়িয়া পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আবু ওবায়দা বাবুল সহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ।
অনুষ্ঠান সঞ্চালনায় উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক মো. নুরুল ইসলাম খান।

Please Share This Post in Your Social Media

কপিরাইট © ফুলবাড়িয়ানিউজ২৪ ডট কম ২০২০
Design & Developed BY A K Mahfuzur Rahman