বৃহস্পতিবার, ২৪ Jun ২০২১, ০৫:২৪ অপরাহ্ন

জেরুজালেমে ফিলিস্তিনিদের সঙ্গে ইসরায়েল পুলিশের ব্যাপক সংঘর্ষ

বর্তমানে ইসরায়েলের রাজধানী জেরুজালেমে দেশটির পুলিশের সঙ্গে ফিলিস্তিনিদের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৯০ জন ফিলিস্তিনি ও এক ইসরায়েল পুলিশ আহত হয়েছে বলে জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যেম বিবিসি।

আজ শুক্রবার গণমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়, শনিবার রাতে দ্বিতীয়বারের মতো ফিলিস্তিনি ও ইসরায়েল পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়। বিক্ষোভকারীরা পুলিশকে লক্ষ্য করে পাথর ছোড়ে। এছাড়া আগুন ধরিয়ে দেয় পুরাতন শহরের দামেস্ক গেটে। জবাবে, ইসরায়েল পুলিশ স্ট্যান গ্রেনেড ও জলকামান ব্যবহার করে।

এ ঘটনায় পুলিশের এক কর্মকর্তা আহত হয়। অন্যদিকে সংঘর্ষের ঘটনায় আহত হয় ৯০ ফিলিস্তিনি নাগরিক।

বিবিসি আরও জানিয়েছে, শনিবার রাতে লাইলাতুল কদর উপলক্ষে হাজার হাজার মুসলমান আল-আকসা মসজিদে নামাজ আদায় করেন। এ সময় জেরুজালেমের দামেস্ক গেটে সহিংসতা শুরু হয়। মাহমুদ আল-মারবুয়া নামে এক যুবক বলেন, ‘তারা (ইসরায়েল পুলিশ) আমাদের নামাজ পড়তে দিতে চায় না। সেখানে প্রতিদিনই লড়াই করতে হচ্ছে, প্রতিদিনই সহিংসতা হচ্ছে। প্রতিদিনই সেখানে সমস্যার তৈরি হচ্ছে।’

সহিংসতার ঘটনার আগে আল আকসা মসজিদ অভিমুখে নামাজিদের যাওয়া নিয়ে কয়েকটি বাস আটকে দেয় পুলিশ। মূলত তখন থেকে সহিংসতা শুরু হয়।

এর আগে গত শুক্রবার আল-আকসার সামনে সংঘর্ষে দুই শতাধিক ফিলিস্তিনি আহত হয়। এ ছাড়া ইসরায়েলের ২৭ পুলিশ আহত হয়। এ ঘটনায় বেশ কয়েকজন ফিলিস্তিনিকে গ্রেপ্তারও করা হয়।সূত্র : আমাদের সময়

Please Share This Post in Your Social Media

কপিরাইট © ফুলবাড়িয়ানিউজ২৪ ডট কম ২০২০
Design & Developed BY A K Mahfuzur Rahman