সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১২:৪৫ পূর্বাহ্ন

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে গৌরীপুরে মত-বিনিময়

ওবায়দুর রহমান, গৌরীপুর : জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ উদযাপন উপলক্ষে ময়মনসিংহের গৌরীপুরে শনিবার (২৩ জুলাই) দুপুরে  উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ে সাংবাদিকদের সাথে মত-বিনিময় করা হয়েছে।  উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মোঃ মোজাম্মেল হোসেন ভ‚ইয়া ‘নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এ প্রতিপাদ্য বিষয়ের উপর লিখিত বক্তব্য পাঠ করেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মোঃ মোজাম্মেল হোসেন ভ‚ইয়া বলেন, গৌরীপুরে মৎস্য অধিদপ্তর স্থানীয় মৎস্য চাষী, মৎস্যজীবি, জেলে, রেণু ও পোনা উৎপাদনকারী, মৎস্য বিক্রেতা, খুচরা ও পাইকারী মৎস্য খাদ্য বিক্রেতা প্রমুখের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
তিনি আরো জানান, ২৩ থেকে ২৯ জুলাই মৎস্য সপ্তাহ ঘোষণা করা হয়েছে। দিবসটি উপলক্ষে  কর্মসূচির মধ্যে রয়েছে- পোনামাছ অবমুক্তকরণ, শোভাযাত্রা, আলোচনা সভা, মোবাইল কোর্ট পরিচালনা ও নিরাপদ মাছ উৎপাদনে চাষীদের উদ্বুদ্ধ করণ।
মৎস্য কর্মকর্তার কার্যালয়সূত্রে জানা গেছে, এ উপজেলায় মাছের চাহিদা রয়েছে ৮ হাজার মে. টন। উৎপাদন হচ্ছে ১৬ হাজার মে. টন। ৯ হাজার পুকুর ও ৭০টি মালিকানাধীন এবং একটি সরকারি হ্যাচারী রয়েছে গৌরীপুরে। মাছের খাদ্য বিক্রির অনুমোদিত দোকান রয়েছে ৫০টি। এছাড়াও এনএটিপি প্রকল্পের আওতায় সিআইজি ২০টি সমিতি, যার সদস্য ৪শ জন। যাদেরকে মাছ চাষ সম্পর্কে টেকনিক্যাল, লজিষ্টিকসহ সব ধরণের সহযোগিতা করা হয়ে থাকে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা ফাতেমা তুজ জান্নাত, ক্ষেত্র সহকারী নিশাত জাহান রোমানা, মাহফুজা সুলতানা প্রমুখ।

Please Share This Post in Your Social Media

কপিরাইট © ফুলবাড়িয়ানিউজ২৪ ডট কম ২০২০
Design & Developed BY A K Mahfuzur Rahman