জমি দখলের উদ্দেশ্যে ভালুকায় দোকান বাসায় হামলা ভাংচুর লুট আহত-৩


প্রকাশের সময় : জানুয়ারী ২৫, ২০১৮, ১২:০৪ PM
জমি দখলের উদ্দেশ্যে ভালুকায় দোকান বাসায় হামলা ভাংচুর লুট আহত-৩

জাহিদুল ইসলাম খান ভালুকা : ময়মনসিংহের ভালুকায় দোকান ও বাসায় হামলা ও ভাংচুর করে প্রায় ৩০ লাখ টাকার মালামাল লুটে নিয়েছে হামলাকারীরা। ওই ঘটনায় তিন জন আহত হয়েছে। ২৪ জানুয়ারী বুধবার সকাল সাড়ে আটটায় প্রকাশ্য দিবালোকে ভালুকা বাসস্ট্যান্ড এলাকার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে এ ঘটনা ঘটে। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে।

ক্ষতিগ্রস্থ দোকান মালিক ও স্থানীয় একাধিক সূত্রে জান যায়, প্রায় ১৪ বছর আগে নুরুল হকের নিকট থেকে ভালুকা বাসস্ট্যান্ড এলাকায় মহাসড়কের পূর্বপাশে দেড় শতক জমি কিনে আল্ মদিনা মেশনারী স্টোর নামের ব্যবসা প্রতিষ্ঠান স্থাপন ও দোকানের পেছনের অংশে পরিবার নিয়ে বসবাস করে আসছিলেন দোকান মালিক আলমাস আলী নামের এক ব্যবসায়ী। এদিকে, ঘটনার দিন বুধবার (২৪ জানুয়ারী) সকাল সাড়ে আটটার দিকে আলমাছ উদ্দিনের ওই জমি দখলের উদ্দ্যেশে জনৈক মোস্তফা ইঞ্জিনিয়ারের শতাধিক ভাড়াটিয়া বাহিনী দা, লাঠি ও দেশীয় অস্ত্রসস্ত্রসহ ওই দোকানে হামলা চালায়। ওই সময় তারা দোকানে ভাংচুর চালায় এবং মালামাল লুটে নেয়। হামলায় আলমাস আলী, তার স্ত্রী হেনা বেগম ও ছেলে রাজিবুল ইসলাম আহত হন। আলমাস আলীর দাবি, হামলাকারীরা তার দোকান ও আবাসস্থল থেকে ৩০ লাখ টাকার মালামাল নিয়ে গেছে।

পরে খবর পেয়ে ভালুকা মডেল থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে হামালাকারীরা ‘গা’ ঢাকা দেয়। পুলিশ চলে গেলে তারা আবারো ঘটনাস্থলে এসে তান্ডব শুরু করে। পরে আবারো পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে। ওই ঘটনায় ক্ষতিগ্রস্ত আলমাস আলী ভালুকা মডেল থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছে।।
ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মামুন-অর-রশিদ জানান, ঘটনার তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

https://www.bkash.com/