চলে গলেনে আসমা কবিরয়িা


প্রকাশের সময় : নভেম্বর ১০, ২০১৫, ১২:৩৬ PM
চলে গলেনে আসমা কবিরয়িা

1447090807ফুলবাড়ীয়া নিউজ 24 ডটকম : সাবকে র্অথমন্ত্রী শাহ এ এম এস কবিরয়িার স্ত্রী চত্রিশল্পিী আসমা কবিরয়িা আর নইে। গতকাল সোমবার সকালে রাজধানীর ইউনাইটডে হাসপাতালে চকিৎিসাধীন অবস্থায় তনিি মৃত্যুবরণ করনে। তার বয়স হয়ছেলি ৭৮ বছর।
গতবছর সপ্টেম্বেরে যুক্তরাষ্ট্রে অস্ত্রোপচাররে মাধ্যমে আসমা কবিরয়িার টউিমার অপসারণ করা হয়ছেলি। তার ছলেে ড. রজো কবিরয়িা বলনে, বশে কছিু দনি ধরইে মা ডায়বেটেসি, ক্যান্সার, কডিনি জটলিতায় ভুগছলিনে। গত ৮ নভম্বের তাকে হাসপাতালে র্ভতি করা হয়ছেলি। চকিৎিসাধীন অবস্থায় গতকাল সকালে তার ‘র্হাট অ্যাটাক’ হয়। এরপর ৯টা ১০ মনিটিে চকিৎিসকরা তাকে মৃত ঘোষণা করনে।
মুত্যুকালে তনিি এক ছলেে এবং এক ময়েসেহ অসংখ্য আত্মীয়-স্বজন, গুণগ্রাহী, সহর্কমী ও শুভানুধ্যায়ী রখেে গছেনে। শাহ এ এম এস কবিরয়িা ও আসমা কবিরয়িার ছলেে রজো কবিরয়িা একজন র্অথনীতবিদি। আর তাদরে ময়েে নাজলী কবিরয়িা বোস্টন বশ্বিবদ্যিালয়রে সমাজবজ্ঞিান অনুষদরে সহযোগী অধ্যাপক।
গতকাল বাদ আসর গুলশানরে আজাদ মসজদিে আসমা কবিরয়িার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠতি হয়। এ সময় সখোনে উপস্থতি ছলিনে, আওয়ামী লীগরে উপদষ্টো পরষিদরে সদস্য ও বাণজ্যিমন্ত্রী তোফায়লে আহমদে, ঢাকা বশ্বিবদ্যিালয়রে ভসিি আ আ ম স আরফেনি সদ্দিকি প্রমুখ। পরে বাদ মাগরবি বনানী কবরস্থানে দ্বতিীয় নামাজে জানাজার পর সখোনইে স্বামীর কবরে (৬৪৩০ নং কবর)ে তাকে সমাহতি করা হয়।
এদকিে মরহুমার মৃত্যুতে রাষ্ট্রপতি মো. আবদুল হামদি, প্রধানমন্ত্রী শখে হাসনিা, জাতীয় সংসদরে স্পকিার ড. শরিীন শারমনি চৌধুরী, ডপেুটি স্পকিার মো. ফজলে রাব্বী ময়িা, চফি হুইপ আ.স.ম ফরিোজ, র্অথমন্ত্রী আবুল মাল আবদুল মুহতি, জনপ্রশাসনমন্ত্রী সয়ৈদ আশরাফুল ইসলাম এবং বএিনপি চয়োরপারসন খালদো জয়িা গভীর শোক প্রকাশ করছেনে। সইে সঙ্গে তারা বদিহেী আত্মার মাগফরিাত কামনা করনে এবং শোকসন্তপ্ত পরবিাররে প্রতি গভীর সমবদেনা জানান।

সূত্র- ইন্টারনেট

https://www.bkash.com/