সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৮:৫৭ পূর্বাহ্ন

গৌরীপুরে জিয়া’র উদ্যোগে নতুন সড়ক নির্মাণ

ওবায়দুর রহমান, গৌরীপুর : জনপ্রতিনিধি না হয়েও ব্যক্তি উদ্যোগে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার অচিন্তপুর ইউনিয়নের পালুহাটি গ্রামে নিজস্ব অর্থায়নে নতুন সড়ক নির্মাণ করে দিয়েছেন জাকির হোসেন জিয়া ।
রবিবার (৭ ফেব্রুয়ারী) দুপুর ১২টায় সরেজমিনে গিয়ে দেখা যায়, ময়মনসিংহের গৌরীপুর উপজেলার অচিন্তপুর ইউনিয়নের পালুহাটী গ্রামের আবুল হাসেমের বাড়ি হইতে আবুল কাশেমের বাড়ি পর্যন্ত উল্লেখিত গ্রামের মানুষের দুর্দশার কথা চিন্তা করে ও এলাকাবাসীর দাবীর প্রেক্ষিতে নিজস্ব অর্থায়নে সরকারী হালট দিয়ে প্রায় এক কিলোমিটার কাঁচা নতুন রাস্তা নির্মাণ করেছেন অচিন্তপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী উপজেলা তাঁতীলীগের যুগ্ম-আহবায়ক বিশিষ্ট সমাজসেবক জাকির হোসেন জিয়া।
স্থানীয় আফাজ উদ্দিন জানান, আমাদের গ্রামে প্রায় এক হাজার লোকের বসবাস। সরকারী হালট থাকলেও এই গ্রাম থেকে বের হওয়ার মতো কোন রাস্তা ছিলো না। সমান্য বৃষ্টিতেই জলাবদ্ধতার কারণে বাড়ি হতে বের হওয়ার কোন সুযোগ ছিলনা। রাস্তা না থাকায় এলাকার শিক্ষার্থীরা সহজেই স্কুল-কলেজে যেতে পারতো না। রোগী নিয়ে হাসপাতালে যেতে খুব কষ্টসাধ্য ছিলো, মসজিদ-মাদ্রাসায় যেতে এলাকাবাসীর চরম অসুবিধা হতো। একই গ্রামের আঃ হান্নান জানান, রাস্তা তলিয়ে যাওয়ায় জলাবদ্ধতা নিরসনের জন্য গ্রামের সকল লোকজন মিলে ২০১৮ সালের ৫ মে উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দেওয়া হলেও কোন ব্যবস্থা নেয়া হয়নি। পরে ২০১৮ সালের ৬ আগষ্ট উপজেলা কৃষি অফিসার বরাবর অভিযোগ দেয়া হয়, উপজেলা চেয়ারম্যান ও অচিন্তপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে অনুলিপি দেওয়া হলেও তারা কোন ধরনের ব্যবস্থা নেয়নি, এমনকি কেউ চাইয়াও দেখেনি। অবশেষে কোন উপায়ন্তর না পেয়ে গ্রামের সকলেই মিলে জিয়া ভাইয়ের কাছে গিয়েছি তাই তিনি নিজের টাকা দিয়ে এই রাস্তায় মাটি কাইটা দিতেছে, এতেই আমরা অনেক খুশি। এ বিষয়ে জাকির হোসেন জিয়া বলেন, ‘গ্রামের লোকজন মিলে আমাকে জানালে সাথে সাথেই মাটি কাটার ব্যবস্থা করে নতুন রাস্তাটি নির্মান করে দিয়েছি।’ এ সময় তিনি আরো বলেন, অসহায়দের মাঝে টিন, কম্বল, করোনায় খাদ্য সামগ্রী বিতরণ, সুপেয় পানির জন্য টিউবওয়েল, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতির জনক বঙ্গবন্ধুর জন্মদিনে বিভিন্ন মসজিদ-মাদ্রাসায় কোরআন শরীফ ও অসহায়দের মাঝে নগদ অর্থ বিতরণ করেছি, বর্ষার সময় এই ইউনিয়নের বিভিন্ন এলাকার কাঁচা রাস্তায় ইটের খোয়া ও বালি দিয়ে সংস্কারও করে দিয়েছি।

Please Share This Post in Your Social Media

কপিরাইট © ফুলবাড়িয়ানিউজ২৪ ডট কম ২০২০
Design & Developed BY A K Mahfuzur Rahman