কোয়ালিটি সমৃদ্ধ খামার গড়ে তোলতে হবে- লীরা তরফদার


প্রকাশের সময় : জানুয়ারী ২২, ২০১৮, ১:৫২ PM
কোয়ালিটি সমৃদ্ধ খামার গড়ে তোলতে হবে- লীরা তরফদার

ফুলবাড়িয়া নিউজ 24 ডট কম : ফুলবাড়িয়া উপজেলা নির্বাহী অফিসার লীরা তরফদার বলেছেন, অত্র উপজেলায় পর্যাপ্ত পরিমাণে পোল্ট্রি শিল্প গড়ে উঠেছে এখন শুধু কোয়ালিটি সমৃদ্ধ খামার গড়ে তোলা নিশ্চিত হলেই হয়। এর জন্য সবার আগে প্রয়োজন পরিবেশ রক্ষা করা আর সে জন্যে বায়োগ্যাস প্লান জরুরি। তিনি আরও বলেন লিখিত আকারে অভিযোগ আসছে, ব্যবস্থা নেয়া শুরু হয়েছে। ইতিমধ্যে বরুকাসহ বেশ কয়েকটি স্থানে সরেজমিনে গিয়ে সময় বেঁধে দেয়া হয়েছে তা বাস্তবায়িত না হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। তাই তিনি উপস্থিত খামারী ও অনুপস্থিত খামারীদের পরিবেশ সমৃদ্ধ ফার্ম গড়ে তোলার আহ্বান জানান, ব্যর্থ খামারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার কথা উল্লেখ করেন তিনি।
সোমবার (২২ জানুয়ারি) সকালে উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের উদ্যোগে উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে ইউএনও লীরা তরফদার এ সব কথা বলেন।

‘বাড়াবো প্রাণিজ আমিষ গড়বো দেশ, স্বাস্থ্য মেধা সমৃদ্ধির বাংলাদেশ’ স্লোগানের আলোকে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এড. আজিজুর রহমান, পৌর মেয়র গোলাম কিবরিয়া, বিআরডিবি চেয়ারম্যান এড. ইমদাদুল হক সেলিম। এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা প্রাণি সম্পদ অফিসার ডা: মিজানুর রহমান। এ সময় আরও বক্তব্য রাখেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা প্রণব কুমার কর্মকার, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবু বকর সিদ্দিক, উপজেলা আ’লীগ প্রচার সম্পাদক ওয়াদুদ আকন্দ দুদু, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক হারুন অর রশিদ, স্বেচ্ছাসেবকলীগের যুগ্ন আহ্বায়ক জাহাঙ্গীর আলম, যুবলীগের আহ্বায়ক মো: আব্দুল কুদ্দুছ, যুগ্ন আহ্বায়ক মুঞ্জুরুল হক রাসেল প্রমুখ বক্তৃতা করেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন উপজেলা ভেটেরিনারি সার্জন ডা: কণিকা সরকার। এর আগে প্রাণি সম্পদ অফিস থেকে এক বর্ণাঢ্য র‌্যালী পৌর সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদে শেষ হয়।

সম্পাদনায়- মো: আব্দুস ছাত্তার

স্থানীয় সময়- ১৯৫১ঘন্টা, ২২ জানুয়ারি- ২০১৮

https://www.bkash.com/