বৃহস্পতিবার, ২৪ Jun ২০২১, ০৬:১৯ অপরাহ্ন

কোভিড-১৯ প্রতিরোধে আরও দায়িত্বশীল হতে হবে- বীর মুক্তিযোদ্ধা মাহফিজুর রহমান বাবুল

ফুলবাড়িয়া নিউজ 24 ডট কম  : দীর্ঘদিন হলেও করোনা ভাইরাসের সংক্রমণ থামছে না। আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা তুলনামূলকভাবে বাড়ছে। এটা খুবই উদ্বেগজনক ব্যাপার। এ অবস্থায় স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে আরও দায়িত্বশীল হতে হবে বলে জানিয়েছেন জাতীয় পার্টি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক, ময়মনসিংহ জেলা জাপা’র সহ- সাধারন সম্পাদক ও বিভাগীয় সমন্বয় কমিটির সদস্য, বীর মুক্তিযোদ্ধা মাহফিজুর রহমান বাবুল।
তিনি বলেন, ‘করোনা শুধু স্বাস্থ্যগত বিষয় নয়, এটি সামাজিক, অর্থনৈতিক, যোগাযোগ, ধর্ম, বাণিজ্য অর্থাৎ জীবনের সব কিছুকে ঘিরে রয়েছে। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে করোনার সংক্রমণ আরও প্রলম্বিত হতে পারে আমাদের দেশে। স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে উদাসীনতা, করোনা সংক্রান্ত বিষয়ে প্রশাসনিক সিদ্ধান্ত নিতে সমন্বয়হীনতা, লোকজনের স্বাস্থ্যবিধি মানতে অনীহা, স্বাস্থ্যবিধি মানানোর ব্যাপারেও তেমন কোনো কার্যকর ব্যবস্থা গ্রহণ না করাসহ নানাবিধ কারণ এর জন্য দায়ী।
তিনি করোনাভাইরাস থেকে রক্ষা পেতে হলে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানিয়ে বলেন- বিশেষ করে মাস্ক পরার ব্যাপারে কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে হবে। আক্রান্তদের সহজে চিকিৎসাপ্রাপ্তি নিশ্চিত করতে হবে। সহজলভ্য করতে হবে শনাক্তকরণ। ইদানিং ভারতীয় ভ্যারিয়েন্ট ব্লাক ফাঙ্গাস, ইয়েলো ফাঙ্গাস, হুয়াউট ফাঙ্গাস ইত্যাদি বাংলাদেশে ধরা পরায়, এ বিষয়ে সরকারের শতর্কতামুলক পদক্ষেপ গ্রহন এবং ভাইরাস প্রতিরোধে সুদূরপ্রসারী পরিকল্পনা নিয়ে এগিয়ে যাওয়ার বিষয়েও তাগিদ দেন তিনি। বাবুল এ বিষয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শতর্কতামূলক সু-দৃষ্টি কামনা করেন।

Please Share This Post in Your Social Media

কপিরাইট © ফুলবাড়িয়ানিউজ২৪ ডট কম ২০২০
Design & Developed BY A K Mahfuzur Rahman