কলকাতার সিনেমায় ‘নাসেক নাসেক’র গায়ক


প্রকাশের সময় : অগাস্ট ৩, ২০২৩, ৬:০৭ PM
কলকাতার সিনেমায় ‘নাসেক নাসেক’র গায়ক

‘কোক স্টুডিও বাংলা’য় ‘নাসেক নাসেক’ গানটি গেয়ে সবার মন জয় করেন অনিমেষ রায়। দেশের গণ্ডি পেরিয়ে এবার এই শিল্পী গাইলেন কলকাতার সিনেমায়। শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের গল্প অবলম্বনে নির্মিত সিনেমা ‘ও অভাগী’র টাইটেল গানে কণ্ঠ দিয়েছেন তিনি।

জানা গেছে, শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের গল্প ‘অভাগীর স্বর্গ’ অবলম্বনে সিনেমাটি পরিচালনা করেছেন অনির্বাণ চক্রবর্তী। তাতে মুখ্য চরিত্রে অভিনয় করছেন রাফিয়াত রশিদ মিথিলা। সংগীত পরিচালনার আছেন মৌসুমী চট্টোপাধ্যায়।

সম্প্রতি ভারতের আনন্দবাজার অনলাইনকে দেওয়া সাক্ষাৎকারে নিজের উচ্ছ্বাস প্রকাশ করে অনিমেষ বলেন, ‘আমি সত্যিই খুশি। যে আমার ওপর এতটা ভরসা করেছেন মৌসুমীদিদিরা। অর্ণবদা (শায়ন চৌধুরী অর্ণব) আমাকে প্রথম সুযোগ দিয়েছিলেন কোক স্টুডিওতে। তার আগে লকডাউনের সময় ইউটিউব চ্যানেল, ফেসবুকে নিজের গান তৈরি করে দিতে শুরু করি। আমার দাদু, বাবা, মা সকলেই কিন্তু গানবাজনার মানুষ। পরিবারের থেকেই আমার এই গানের প্রতি ভালোবাসা।’

এদিকে, হাজং জনগোষ্ঠীর এই শিল্পীর বাড়িতে মা ছাড়াও রয়েছেন দুই দাদা এবং একজন দিদি। সকলেই হাজং ভাষাতেই গান গাইতেন। কিন্তু সংসারের চাপে গান নিয়ে বেশি দূর এগোতে পারেননি তিনি।

আর্থিক টানাপড়েন নিয়ে অকপটে অনিমেষ বলেন, ‘তাই তো সব দায়িত্ব এখন আমার কাঁধে। পরিবারের স্বপ্নপূরণ আমাকেই করতে হবে। আমার পড়াশোনাও লোকগীতি নিয়ে। সদ্য মাস্টার্স ডিগ্রি শেষ করেছি।’

‘নাসেক নাসেক’খ্যাত এই জানান, তার স্বপ্ন হাজং ভাষা এবং সম্প্রদায়কে বিশ্বের দরবারে এগিয়ে নিয়ে যাওয়া। বর্তমানে বাংলাদেশের বেশ কিছু গান নিয়ে ব্যস্ত রয়েছেন তিনি।

উল্লেখ্য, মিথিলা ছাড়াও সিনেমাটিতে আরও অভিনয় করেছেন সায়ন ঘোষ, সুব্রত দত্ত, দেবযানী চট্টোপাধ্যায়সহ অনেকে।

https://www.bkash.com/