মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৪:৪৮ অপরাহ্ন

একাই লড়ছেন জয়নব : চলছে হুমকি দামকি

ফুলবাড়িয়া নিউজ 24 ডট কম : ঘরে বৃদ্ধা মা আছে, আছে দুই অবুঝ সন্তান, স্বামী অভাবের সংসারের অভাব মেটাতে থাকেন ঢাকায়। কম লেখাপড়া জানা জয়নব আকতার (২৬) গ্রামের সংসার দেখাশোনা করে। জয়নবের ছোট ছেলে লেখাপড়া করে প্রাথমিক বিদ্যালয়ে। খেয়ে না খেয়ে চলা জয়নবের সংসারে এতদিন সুখই ছিল। মামাত ভাই মনছুর ্আলীর সাথে জমিজমা নিয়ে বিরোধে আগের সেই স্বাভাবিকতা নেই অভাবী সংসারে।

সম্প্রতি বিরোধী জমিতে পুলিশ আদালতের আদেশের ১৪৪ ধারা করার পর আসামী পক্ষ জয়নবকে মারধর করে। মামলা তুলে না নিলে জয়নবসহ পরিবারের অন্যান্য সদস্যদের জীবননাশের হুমকি দেয়।

ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার পুটিজানা ইউনিয়নের পাঞ্জানা গ্রামের মৃত আছর আলীর মেয়ে জয়নব আকতার। জয়নব জানায়, আমরা গরীব মানুষ। টাকা পয়সা নেই আমাদের কথা কেউ শুনে না। আমার দখলে থাকা ৩৯ শতাংশ জমি। আমার দখলে থাকা জমি বেদখল মাছের ক্ষতি সাধনের কথা চিন্তা করে মুনছর আলী, তার স্ত্রী সুফিয়া খাতুনসহ ৪ জনের নামে আদালতে ১৪৪ ধারা মামলা করার পর ফুলবাড়ীয়া থানা পুলিশের এ এস আই মাইন নোটিশ জারি করে। নোটিশ জারির পর আসামীরা আমার পুকুর থেকে পরের দিন ১৮ নভেম্বর অর্ধ লক্ষ টাকার মাছ মেরে নেয়। বিষয়টি নিয়ে পুলিশের জরুরী সেবা ৯৯৯ ফোন দিলে থানা থেকে পুলিশ আসে ঘটনাস্থলে। আমি থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করি। পরের দিন পুলিশ আমাকে জানায়, থানায় মামলা হবে না তুমি কোর্টে যাও।

আসামীদের হুমকি দামকিতে পরিবারপরিজন নিয়ে আমি এখন হুমকির মুখে আছি। রাত বসে কাটাই। আমার বৃদ্ধা মা ছোট দুই শিশুর জন্য। আমাকে হুমকি দিচ্ছে মেরে ফেলার। আছর আলী ও আঃ মজিদ আমাকে সহযোগী ও আসামীদের বিরুদ্ধে ১৪৪ ধারা নোটিশ করার পর আসামীরা তাদেরকেও হুমকি দিচ্ছে।

আছর আলী জানান, জয়নবকে সহযোগীতার করার জন্য মুনছুর তার লোকজন আমাকেও হুমকি দিচ্ছে। বাড়ী থেকে যাতে বের হতে না পারি সে জন্য বেড়া দিয়ে প্রতিবন্ধকতার সৃষ্টি করছে।

ফুলবাড়ীয়া থানার এ এস আই মাইন উদ্দিন জানান, লিখিত অভিযোগের প্রেক্ষিতে আমরা ঘটানস্থল পরিদর্শন করেছি। পূর্বে জায়গা জমি নিয়ে আদালতে মামলা থাকার কারনে জয়নবকে আদালতে যাওয়ার জন্য বলা হয়েছে।

Please Share This Post in Your Social Media

কপিরাইট © ফুলবাড়িয়ানিউজ২৪ ডট কম ২০২০
Design & Developed BY A K Mahfuzur Rahman