শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৬:০৬ পূর্বাহ্ন

ঈশ্বরগঞ্জ নির্বাহী ও ভূমি অফিসের কর্মচারীদের পূর্ণ দিবস কর্মবিরতি পালন

রতন ভৌমিক, ঈশ্বরগঞ্জ:  পদবী পরিবর্তন ও গ্রেড উন্নীত করণের দাবিতে ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী ও ভূমি অফিসের কর্মচারীরা প্রথমদিন পূর্ণ দিবস কর্মবিরতি পালন করছেন। বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি কেন্দ্রীয় কমিটির ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে কর্মচারীগণ পূর্ণ দিবস কর্মবিরতি পালন শুরু করেছেন।
রবিবার উপজেলা নির্বাহী অফিস কার্যালয় গেটে নির্বাহী অফিসের মাজহারুল করিম, রুবেল ফকির, হিমেল মিয়া ও ভূমি অফিসের আতাউল করিম সেলিম, মুকাদ্দেস আলী পূর্ণ দিবস কর্মবিরতিতে অংশ নেন।
কর্মবিরতি পালনকারীরা জানান, ১১তম থেকে ১৬তম গ্রেডভূক্ত কর্মচারীদের সচিবালয়ের ন্যায় পদবি পরিবর্তন ও বেতন উন্নীত করণের দাবিতে এই কর্মসূচী পালন করা হচ্ছে। ১৫ নভেম্বর হতে ৩০নভেম্বর পর্যন্ত লাগাতার কর্মসূচী পালিত হবে। এর মধ্যে দাবি পূরণ না হলে, ৫ ডিসেম্বর ঢাকা জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ ও মানববন্ধনে কঠোর কর্মসূচীর ঘোষণা করা হবে। কর্মচারীদের পূর্ণদিবস কর্মবিরতি পালন করায় উপজেলা নির্বাহী অফিস ও ভূমি অফিসের সেবা গ্রহণকারীরা পড়েছে মহাবিপাকে। সেবা গ্রহিতারা সেবা না পেয়ে অফিস থেকে ফেরত যাচ্ছে।
এ বিষয়ে ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন জানান, ২য় শ্রেণীর কর্মচারীগণ তাদের পদবী এবং বেতন স্কেল উন্নীত করণের লক্ষ্যে কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে আন্দোলনে আছেন। এই কর্মবিরতির ফলে অফিসে স্থবিরতা বিরাজ করছে। তাদের যে দাবি পূরণের বিষয়টি একান্তই সরকারের হাতে। তারা আসলে প্রোমোশন পায়না। যে স্কেল গ্রেডে তারা চাকুরীতে প্রবেশ করে তা নিয়েই অবসরে যেতে হয়। দীর্ঘদিন ধরে তারা বৈষম্যের শিকার হয়ে আসছেন তাদের ন্যায্য দাবী পাওয়ার জন্য সরকারের কাছে দাবী জানিয়েছেন। তাদের দাবী সম্বলিত আবেদন সরকার বরাবর প্রেরণ করা হবে।

Please Share This Post in Your Social Media

কপিরাইট © ফুলবাড়িয়ানিউজ২৪ ডট কম ২০২০
Design & Developed BY A K Mahfuzur Rahman