ইসরায়েলের হয়ে যুদ্ধ করতে চায় বহু ভারতীয়


প্রকাশের সময় : অক্টোবর ১৭, ২০২৩, ১১:৩৪ AM
ইসরায়েলের হয়ে যুদ্ধ করতে চায় বহু ভারতীয়

টানা ১০ দিন থেকে ফিলিস্তিনের সশস্ত্র বাহিনী হামাস ও ইসরায়েলি বাহিনীর মধ্যে তুমুল সংঘর্ষ চলছে। ভারতে নিযুক্ত ইসরায়েলের রাষ্ট্রদূত নওর গিলন বলেছেন, বহু ভারতীয় তাদের সঙ্গে সহমর্মিতা প্রকাশ করেছেন এবং এর জন্য তিনি আপ্লুত। সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া এক সাক্ষাতকারে তিনি আরও উল্লেখ করেন যে হামাসের সঙ্গে তার দেশের চলমান যুদ্ধে যোগ দেওয়ার জন্য বহু ভারতীয় ইচ্ছা প্রকাশ করেছেন।গিলন বলেছেন, এতো সংখ্যক ভারতীয় যুদ্ধে স্বেচ্ছাসেবক হতে চেয়েছেন যা দিয়ে আরও একটা বাহিনীই বানিয়ে ফেলা যায়।

সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া সাক্ষাতকারে নওর গিলন বলেছেন, আমার কাছে এটা খুবই আশাপ্রদ ঘটনা, খুবই আবেগের ব্যাপার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছ থেকে আমরা যে মাত্রার সমর্থন পেয়েছি, সেই শনিবার যখন পুরো চিত্রটাই পরিষ্কার হয়নি। তিনি বিশ্বের প্রথম নেতাদের মধ্যে একজন, যারা খুব স্পষ্ট ভাষায় নিন্দা জানিয়ে টুইট করেছিলেন। এটা আমরা কখনই ভুলব না।

এ ছাড়া গিলন জানান, তিনিভারতের মন্ত্রী, বড় ব্যবসায়ীদের কাছ থেকেও সাহায্যের আশ্বাস পেয়েছেন।

এই সাক্ষাতকারেই তিনি বলেছেন, এটা ছবির একটা দিক। দূতাবাসের (ইসরায়েলি দূতাবাস) সামাজিক মাধ্যমগুলো দেখুন। খুবই আশ্চর্যজনক। সবাই আমাকে বলছে যে আমি স্বেচ্ছাসেবক হতে চাই এবং আমি ইসরায়েলের পক্ষে লড়াই করতে চাই- এই শক্তিশালী সমর্থন নজিরবিহীন। আমি স্বেচ্ছাসেবকদের (ভারতীয়দের) সঙ্গে আরেকটি আইডিএফ (ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী) গঠন করতে পারি।

ভারতে ইসরায়েল দূতাবাসের এক্স-হ্যান্ডেলকে ট্যাগ করে যারা ইসরায়েলকে সমর্থন করছেন, তার থেকে কিছু আবার রাষ্ট্রদূতে এক্স হ্যান্ডেলে রিপোস্ট করা হচ্ছে, ধন্যবাদও জানানো হচ্ছে। কিছু সামাজিক যোগাযোগমাধ্যমে আবার ক্রিকেট বিশ্বকাপ দেখতে স্টেডিয়ামে ইসরায়েলের পতাকা তুলে ধরে তাদের প্রতি সমর্থনের ডাকও দিচ্ছেন।

টানা ১০ দিন থেকে ফিলিস্তিনের সশস্ত্র বাহিনী হামাস ও ইসরায়েলি বাহিনীর মধ্যে তুমুল সংঘর্ষ চলছে। এতে উভয়পক্ষে নিহতের সংখ্যা পাঁচ হাজার ছাড়িয়েছে। আহত হয়েছে ১০ হাজারের বেশি।

https://www.bkash.com/