রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০২৩, ০৭:৩৩ পূর্বাহ্ন

আসামে মুসলমান মানেই বাংলাদেশি!

muslims-in-india-400x213ফুলবাড়িয়া নিউজ 24 ডটকম : ভারতের আসামে মুসলমানদের পিঠে বাংলাদেশির তকমা বসিয়ে এই গোটা সম্প্রদায়কেই বিজেপি অপমান করেছে বলে অভিযোগ করেছেন রাজ্যটির মুখ্যমন্ত্রী তরুণ গগৈ। শনিবার গুয়াহাটিতে সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, স্রেফ মুসলিম হলেই কেউ বাংলাদেশি হয়ে যায় না। এমন ধরণের কথা বললে অপমান করা হয় রাজ্যের সমস্ত মুসলমানকে।

আসামে বিভিন্ন স্থানে জমি বেদখলের কবলে যাচ্ছে বলে অভিযোগ করে বিজেপির তরফে বারবার বলা হয়েছে, বাংলাদেশিরাই জমি দখল করছে। এর প্রতিক্রিয়ায় মুখ্যমন্ত্রীর বক্তব্য, বেদখলের বিষয়টি তিনি অস্বীকার করছেন না। কিন্তু কোথায় কোন জমির বেদখলকারী বাংলাদেশি সেটা দেখিয়ে দিক বিজেপি।

আসামের মুখ্যমন্ত্রী বলেন, ‘শুধু মুসলমান হবার জন্যই যদি কারো পিঠে বাংলাদেশির ছাপ মারা হয় তাহলে অপমান করা হয় রাজ্যের মুসলমান সম্প্রদায়কে। তরুণ গগৈ’র মতে, ‘সর্বানন্দ তো (বিজেপির রাজ্য সভাপতি) একথাও বলেছেন যে, আমি নাকি বিদেশিদের ভোট চাই। আমার একজন বিদেশিরও ভোটের দরকার নেই বরং বিদেশিদের রাজ্য থেকে বিতাড়নে অঙ্গীকারাবদ্ধ আমি। কিন্তু মুুশকিল হল মুসলমান মানেই বিদেশি মনে করেন বিজেপি নেতারা। একই সঙ্গে মুখ্যমন্ত্রীর চ্যালেঞ্জ, শুধু বিদেশি-বিদেশি বলে চিৎকার করে কি হবে, সর্বানন্দ পারলে দেখিয়ে দিন যে আছেন। আর সত্যিই যদি আসাম বিদেশিতে ভরে গেছে তাহলে কেন্দ্রের মোদি সরকার চুপ কেন?

আসামের মুখ্যমন্ত্রী বলেন, রাজ্যের বিদেশি সমস্যা নিঃসন্দেহে গুরুত্বপূর্ণ বিষয়। কিন্তু আজ পর্যন্ত এই বিষয়ে তার সঙ্গে কোন আলোচনাই করেনি মোদি সরকার। এতেই বোঝা যায় এই ইস্যুতে বিজেপি কতটা আন্তরিক। তার মতে, রাজ্যে কোথায় কত বিদেশি আছেন, কোথায় জমি দখল করছেন বিদেশিরা তা দেখিয়ে দেয়া উচিত বিজেপি নেতাদের। কিন্ত তা না করেই মুসলমান দেখলেই বাংলাদেশির ছায়া দেখে বিজেপি। এতে অপমান করা হয় মুসলমানদের।

কংগ্রেস এবং এআইইউডিএফ বাংলাদেশিদের পক্ষে লালিত-পালিত দুটো দল। সর্বানন্দের এই বক্তব্যও মুসলমানদের পক্ষে অপমানজনক মনে করেন মুখ্যমন্ত্রী। তার কথায়, ‘কংগ্রেসকে যারা ভোট দিয়েছেন তাদের মধ্যে মুসলমানরাও আছেন। সর্বানন্দের কথায় পরিষ্কার সেই ভোটদাতাদের তিনি বাংলাদেশি বলছেন। নিশ্চিতভাবেই রাজ্যের মুসলমানদের অপমান করছেন তিনি।- সূত্র: দৈনিক সাময়িক প্রসঙ্গ।
সূত্র- আমাদের সময়

Please Share This Post in Your Social Media

কপিরাইট © ফুলবাড়িয়ানিউজ২৪ ডট কম ২০২০
Design & Developed BY A K Mahfuzur Rahman