রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০১:১০ পূর্বাহ্ন

সারা দেশের মডেল হিসেবে পরিচিত পাবে-খন্দকার আতাউর রহমান

ফুলবিাড়িয়া নিউজ 24 ডট কম : ফুলবাড়িয়া উপজেলায় পল্লী সঞ্চয় ব্যাংকের নিরাপদ খাদ্য ও সুস্থ জীবন শীর্ষক ঋণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।
সোমবার সকালে উপজেলার কালাদহ ইউনিয়নের কালাদহ গ্রামে, ‘কালাদহ পশ্চিম ও আবাআখা সমিতি’র পাঁচজন্য সদস্যের মাঝে ঋণের চেক বিতরণ করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পল্লী সঞ্চয় ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক খন্দকার আতাউর রহমান। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন পল্লী সঞ্চয় ব্যাংকের পরামর্শক অসিত রঞ্জন পাল, নিরাপদ খাদ্য দরকার এর প্রতিনিধি ডা. মেহেদী হাসান, বীরমুক্তিযোদ্ধা সাবেক জেলা আনসার ভিডিপি কর্মকর্তা খন্দকার লুৎফর রহমান, জেলা সমন্বয়কারী হুমায়ুন কবির, সিনিয়র কর্তকর্তা তানভীর আহমেদ। অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা সমন্বয়কারী আব্দুল্লাহ আরিফ।
প্রধান অতিথি খন্দকার আতাউর রহমান তার বক্তব্যে জানান, আজকে কয়েকজনকে প্রাথমিকভাবে আমরা ফুলবাড়িয়া এই ঋণ বিতরণ শুরু করলাম। আমার বিশ্বাস এই কার্যক্রমকে সারা দেশের মডেল হিসেবে পরিচিত পাবে। এই ঋণ গ্রহণের ছয়মাস পর এককালীন পরিশোধ করে পুনরায় ঋণ সুবিধা নেওয়া যাবে। তিনি আরও জানান, আমরা ফুলবাড়িয়ার চিনি, হলুদ নিয়ে ব্যান্ডিং কাজ করছি। খুব শীঘ্রই এ জাতীয় ফসল আবাদকারীরা ভাল দাম পাবেন।
প্রথমে একলক্ষ পঞ্চশ হাজার টাকা থেকে সর্বোচ্চ দুই লক্ষ পঞ্চাশ হাজার টাকা পর্যন্ত এ ঋণ সুবিধা পাওয়া যাবে। গরু মোটাতাজাকরণ, হাঁস মুরগি পালনে এই ঋণ পাওয়া যাবে। যারা ‘নিরাপদ খাদ্য দরকার’ থেকে প্রশিক্ষণ নিয়েছেন এবং পল্লী সঞ্চয় ব্যাংকের যে সমিতিগুলোতে এই প্রকল্প শুরু হয়ছে সেগুলোতে ঋণের জন্য আবেদন করতে পারবেন।

Please Share This Post in Your Social Media

কপিরাইট © ফুলবাড়িয়ানিউজ২৪ ডট কম ২০২০
Design & Developed BY A K Mahfuzur Rahman